হাতিয়ায় উৎসবমূখর পরিবেশে ‘সবুজ উপকূল’ কর্মসূচি

হাতিয়ায় উৎসবমূখর পরিবেশে ‘সবুজ উপকূল’ কর্মসূচি হাতিয়া (নোয়াখালী): উৎসবমূখর পরিবেশে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় বুধবার (১৮ অক্টোবর) ফারুক মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ‘ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক সবুজ উপকূল ২০১৭’ কর্মসূচি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাহাজমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম বিল্যাহ। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় নাগরিক সমাজের প্রতিনিধি অ্যাডভোকেট ফজলে আজিম তুহিন, জাহাজমারা মাদ্রাসার সহকারী শিক্ষক মাঈনউদ্দিন খোকন, সাবেক ইউপি সদস্য নাসিরউদ্দিন, অভিভাবক আনোয়ারুল হক, বিজিবি ট্রেইনার দুলাল উদ্দিন প্রমূখ। সভাপতিত্ব করেন ভেন্যু বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ শামীম উদ্দিন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন সবুজ উপকূল ২০১৭-এর স্থানীয় সংগঠক ও সাংবাদিক মো. শামীম মাহমুদ। কর্মসূচির প্রেক্ষাপট ও উপকূলের সার্বিক অবস্থা নিয়ে কথা বলেন সবুজ উপকূল ২০১৭ কর্মসূচির কেন্দ্রীয় সমন্বয়কারী ও আয়োজক প্রতিষ্ঠান ‘উপকূল বাংলাদেশ’-এর পরিচালক উপকূল-সন্ধানী সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু।

অনুষ্ঠানের শুরুতে সবুজ উপকূল ২০১৭ কর্মসূচির ব্যানার নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বিদ্যালয়ের আশপাশের এলাকা প্রদক্ষিণ করে। গাছের চারা বিতরণ ও রোপণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঠ পরিদর্শনের ভিত্তিতে তৈরি করা পরিবেশ প্রতিবেদন উপস্থাপন করা হয়। অনুষ্ঠান উপস’াপনায় ছিল ভেন্যু বিদ্যালয়ের অস্টম শ্রেণীর একে অনিক ও নবম শ্রেণীর মো. ফিরোজ।

কর্মসূচিতে সহ-আয়োজক হিসাবে থাকছে উপকূলের স্কুল পড়ুয়াদের সংগঠণ আলোকযাত্রা দল, আইটি পার্টনার হিসাবে থাকছে ডটসিলিকন, মিডিয়া পার্টনার হিসাবে থাকছে এটিএন বাংলা ও দৈনিক সমকাল।

এবার উপকূলের ১৪টি জেলার ১৯টি উপজেলার ২০টি স্থানে এ কর্মসূচির আয়োজন করা হবে।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনোনয়নপত্র বেচে ১৩ কোটি টাকার বেশি আয় আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় ৪ হাজার ৩৬৭টি ...