হাতিয়ার মেঘনায় ফ্লাইঅ্যাশ বোঝাই কার্গো ডুবি

হাতিয়ার মেঘনায় ফ্লাইঅ্যাশ বোঝাই কার্গো ডুবিমুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর হাতিয়া উপজেলার মেঘনা নদীতে পণ্যবাহী ফ্লাইঅ্যাশ বোঝাই একটি কার্গো জাহাজ তলা ফেটে ডুবে গেছে। এমভি নাকিব রোহান নামের কার্গো জাহাজটি (এম নম্বর ১৩২৫১) লক্ষীপুরের চর গজারিয়ায় নোঙ্গর করা অবস্থায় অপর একটি কার্গো জাহাজ সজোরে ধাক্কা দেয়ার পর হাতিয়ার নলের চরে এসে ডুবে যায়।

রোববার দুপুরের দিকে কোস্টগার্ডের হাতিয়া স্টেশন কমান্ডার লে. আসিফ মো. অনিক জাহাজ ডুবির বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার রাতে এমভি নাকিব রোহান নামের মালবাহী কার্গো জাহাজ ডুবে যাওয়ার খবর পান তারা।

ডুবে যাওয়া কার্গো জাহাজ এমভি নাকিব রোহানের মাস্টার মো. ইসলাম শেখ জানান, গত সোমবার মাস্টার ও নাবিকসহ ১১ জন কর্মী নিয়ে মেসার্স সাব্বির এন্টারপ্রাইজের ১ হাজার ৬৩ মেট্রিকটন ফ্লাইঅ্যাশ বোঝাই কার্গোটি খুলনার নোয়াপাড়া থেকে চট্টগ্রামে যাচ্ছিল।

পথে বৃহস্পতিবার রাতে লক্ষীপুরের চর গজারিয়ার পাইলট হাউজের কাছে নোঙ্গর করে। পরে রাত ১টার দিকে জাহাজটিকে এমভি এমএ বেপারী নামে অপর একটি কার্গো জাহাজ সজোরে ধাক্কা দেয়। এতে নাকিব রোহান কার্গোর সামনের অংশ ফেটে যায়।

এরপর জাহাজটি ডুবে যাওয়ার উপক্রম হলে মাস্টার ও নাবিকসহ সবাই হাতিয়ার নলের চরে এসে নেমে যান। শনিবার রাতে জাহাজটি পুরোপুরি ডুবে যায়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার জানান, এমভি নাকিব রোহান নামের মালবাহী একটি কার্গো জাহাজ ডুবে যাওয়ার বিষয়ে জাহাজটির মাস্টর মো. ইসলাম শেখ থানায় সাধারণ ডায়েরি করেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপকূল দিবস উপলক্ষে কলাপাড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা

উপকূল দিবস উপলক্ষে কলাপাড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা

মিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :: ‘উপকূলের জন্য হোক একটি দিন, জোড়ালো ...