হাজারো নেতাকর্মী, স্বজনদের কাঁদিয়ে মিঠুর চাকমার শেষ বিদায়

হাজারো নেতাকর্মী, স্বজনদের কাঁদিয়ে মিঠুর চাকমার শেষ বিদায়আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: হাজারো নেতাকর্মী ও ভক্ত-স্বজনদের কাঁদিয়ে ইউপিডিএফের শেষ শ্রদ্ধার মধ্য দিয়ে দাহ সম্পন্ন হয়েছে ইউপিডিএফের সংগঠন মিঠুন চাকমার। বুধবার খাগড়াছড়ির জেলা সদরের অপর্ণা চৌধুরীপাড়ার বাসার সামনে থেকে তাকে ধরে নিয়ে গিয়ে পাইখাইয়াপাড়া সড়কের সুইচ গেইট এলাকায় গুলি করে হত্যা করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।

শুক্রবার সকাল থেকে তার পরিবারের পক্ষ থেকে ধর্মীয় নানা আনুষ্ঠানিকতা শেষে অপর্ণা চৌধুরী পাড়ায় ইউপিডিএফের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানিয়ে তার মৃত দেহ বটতলী মহা শশ্মানে দাহ করা হয়। এ দাহ ক্রিয়ায় অংশ নিতে খাগড়াছড়ির বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার নেতাকর্মী ও মিঠুন চাকমার বন্ধু-বান্ধব,সহপাঠি ও স্বজনদের তার বাড়ীতে লাশ দেখতে আসতে প্রশাসনের পক্ষ থেকে বাঁধা দেওয়ার অভিযোগ করেছে ইউপিডিএফ।

এ ঘটনার প্রতিবাদের শনিবার সকাল-সন্ধ্যা খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি। গনতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও ইউপিডিএফের সংগঠন অংগ্য মারমা এ অবরোধের ঘোষনা দেন। বটতলী এলাকায় মিঠুন চাকমাকে ইউপিডিএফের পক্ষ থেকে শেষ শ্রদ্ধাকালে আয়োজিত সভায় তিনি এ ঘোষনা দেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপিডিএফের বান্দরবান জেলা সমন্বয়ক ছোটন তঞ্চংগ্যা, গনতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক থুইক্য মারমা,বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি এস এম শাহাদাত,গবেষক ছাইদিয়া গুলরুদ প্রমূখ।

মিঠুন চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানের পূর্বে ইউপিডিএফের পক্ষ শ্রদ্ধা নিবেদনের কথা ছিল শহরের স্বনির্ভর এলাকায়। তবে প্রশাসনের অনুমতি না থাকার অভিযোগ এনে সদরের গুরুত্বপূর্ন স্পর্টে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়।

পরে স্বনির্ভর এলাকায় মিঠুন চাকমার লাশ নিতে বাঁধার মূখে পড়ে তার নিজ বাসায় শেষ শ্রদ্ধা নিবেদন শেষে পায়ে হেটে নিহতের লাশ বটতলী মহা শশ্মানে নিয়ে যায় সংগঠনটির নেতাকর্মী ও তার স্বজনরা।

অবুঝ পুত্রের কান্না: এদিকে-মিঠুন চাকমার ২ বছরের অবুঝ শিশু তিরাজ চাকমার জম্মদিনের দিন তার বাবার লাশ উপহার পেলেও সে জানে না তার বাবা আর কোন দিন ফিরবে না। আজ তার বাবার কপিনের পাশে দাড়িয়ে বাবা,বাবা বলে ডেকেও সাড়া না দেওয়ায় ফুল দিতে দেখা যায় তাকে।

এসময় তার স্বজনদের কান্না আর আর্তনাদে ভারী হয়ে উঠে আশ-পাশের এলাকা। এ ঘটনায় মিঠুন চাকমার হত্যার বিচার দাবী করেন তার স্বজনসহ মিঠুন ভক্তরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে নতুন ভোটার বেড়েছে ১ লাখ ৮১ হাজার

লক্ষ্মীপুরে নতুন ভোটার বেড়েছে ১ লাখ ৮১ হাজার

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ...