হাওলাদার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন

ঢাকা:  রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির একাংশ নির্বাচনে অংশ নিচ্ছে এমন গুজব উড়িয়ে দিলেন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার। মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলেও জানান তিনি।

শুক্রবার বিকেল সোয়া ৭টার দিকে বনানীতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান হাওলাদার।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে গণভবনে যায় রওশনের নেতৃত্বে জাপার কয়েকজন নেতা যারা এ সরকারে মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপদেষ্টা পদে আছেন। এরপরই গুঞ্জন উঠেছে শেখ হাসিনার সঙ্গে সমঝোতা করে নির্বাচনে যাচ্ছেন রওশন। এ অংশটির সঙ্গে হাওলাদার ও জিএম কাদের রয়েছেন এবং ওই অংশের চেয়ারম্যান হচ্ছেন রওশন এমন কথাও শুনা যাচ্ছিল।

এ গুজব অস্বীকার করে সংবাদ সম্মেলনে রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আছেন, থাকবেন এর কোনো বিকল্প হবে না।

তিনি বলেন, যতো আঘাত আসুক না কেন চেয়ারম্যানকে সামনে রেখে আমরা এগিয়ে যাবো। বিগত দিনে আওয়ামী লীগ বিএনপি দুটি দলই আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। এখনো সে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। ঐক্যবদ্ধভাবে এ ষড়যন্ত্র আমরা মোকাবেলা করবো।

তিনি আরো বলেন, দেশের যে পরিস্থিতি এতে কোনোভাবেই নির্বাচনে যাওয়া সম্ভব নয়। আমি মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। আশা করি, অন্য সব প্রার্থী প্রত্যাহার করবে।

কতোটি আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো সঠিক হিসাব জানি না। রাতে জানাতে পারবো।

এরশাদকে ‘তুলে’ নিয়ে যাওয়া প্রসঙ্গে  হাওলাদার বলেন, বর্তমান পরিস্থিতিতে জাতীয় পার্টি কোনোভাবেই নির্বাচনে যাবে না। চেয়ারম্যান বলেছেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন হলে আমি এককভাবে নির্বাচন করবো। এই ঘোষণার কারণেই তাকে অসুস্থ দেখিয়ে হাসাপাতালে নেয়া হয়েছে। এসব ষড়যন্ত্র কোনো কাজে আসবে না। চেয়ারম্যান তিনিই আছেন, থাকবেন।

নেতাকর্মীদের উদ্দেশে জাপা মহাসচিব বলেন, কোনো বিভ্রান্তিতে কান দেবেন না। আপানাদের মধ্যে হয়ত আমার প্রতি অনেক ক্ষোভ সৃষ্টি হতে পারে। আমি দীর্ঘদিন জাতীয় পার্টিতে আছি, বারবার মন্ত্রী হয়েছি। জীবন দিয়ে হলেও স্যারের সঙ্গে থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য ফিরোজ রশিদসহ বেশক’জন নেতা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...