স্মার্টফোন ব্যবহার করে টাকা উপার্জনের ৪ উপায়

smartphoneইউনাইটেড নিউজ ডেস্ক :: টাকা উপার্জনের পদ্ধতি খুবই সতর্কতার সঙ্গে বুঝে নিতে হয়। কারণ নানা ধরনের প্রলোভন দিয়ে বহু মানুষই নিজের ব্যবসা করে নেয়। আর এ কারণে টাকা উপার্জনের নানা উপায় নিয়ে তরুণরা বিভ্রান্তিতে থাকেন। এ লেখায় থাকছে এ ধরনের বিভ্রান্তি এড়িয়ে স্মার্টফোন ব্যবহার করে টাকা উপার্জনের বাস্তব চার উপায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।
১. ছবি বিক্রি
অধিকাংশ স্মার্টফোনেই এখন থাকে সুন্দর ছবি তোলার ব্যবস্থা। আর আপনার যদি ছবি তোলার প্রতিভা বা যথাযথ প্রচেষ্টা থাকে তাহলে স্মার্টফোনে তোলা ছবিই হতে পারে অর্থ উপার্জনের হাতিয়ার।
এ জন্য সুন্দর বা তথ্যবহুল ছবি তুলে তা বিভিন্ন পার্টির কাছে বিক্রির চেষ্টা করতে হবে। এ ছাড়া ফোপ নামে একটি অ্যাপ ব্যবহার করতে পারেন। ছবি তোলার পর তা এই অ্যাপটিতে আপলোড করতে হবে। এতে ছবি বিক্রি করতে পারলে আপনি পাঁচ ডলার করে আয় করতে পারবেন। তবে অসাধারণ ছবি হলে আসতে পারে লাখ টাকাও।
অ্যাপস্টোর থেকে ফ্যাপ ডাউনলোড লিংক
আইওএস ডাউনলোড লিংক
২. টুকরো কাজ
বিভিন্ন প্রতিষ্ঠান খণ্ডকালীন নানা কাজের জন্য মানুষ নিয়োগ করে। কারো দরকার ইন্টেরিয়র ডিজাইনের পরামর্শ, কারো দরকার দোকানের শেলফের মেরামত, কারো দরকার কম্পিউটারের কাজ করা কিংবা কারো পোষা প্রাণীর ছবি তোলা। ছোট কাজ হলেও এসব কাজে যে পারিশ্রমিক কম হবে এমন কোনো কথা নেই। এসব কাজের জন্য আপনি যদি দক্ষ হন এবং মানসিকভাবে প্রস্তুত থাকেন অনলাইনে বিভিন্ন সাইটে বিজ্ঞাপন দিয়ে দিন। আর এ কাজে সহায়তা করবে আপনার ইন্টারনেট যুক্ত স্মার্টফোন।
এ ক্ষেত্রে সহায়তা করতে পারে একটি অ্যাপ, যার নাম ফিল্ড এজেন্ট। ডাউনলোড লিংক-
অ্যান্ড্রয়েড
আইওএস
৩. ভ্রমণের হিসাব রাখুন
আপনি যদি এমন কোনো কাজে জড়িত থাকেন, যেখানে ঘন ঘন ভ্রমণ করতে হয় তাহলে এ পদ্ধতি কার্যকর হবে। মূলত নতুন আয়ের উৎস তৈরি না হলেও আয় বৃদ্ধি করা যাবে এর সাহায্যে। ঘন ঘন যারা ভ্রমণ করেন তাদের ভ্রমণের খরচ একটি বড় বিষয়। আর পরবর্তীতে এ খরচের হিসাব দাখিল করতে না পারলে সঠিকভাবে খরচ তোলা যায় না। এ সমস্যা মোকাবিলায় আপনার প্রয়োজন প্রমাণ সহ যথাযথভাবে খরচের হিসাব সংরক্ষণ। আর এ কাজে সহায়তা করতে পারে একটি অ্যাপ-এক্সপেনসিফাই। অ্যান্ড্রয়েড, অ্যাপল উইন্ডোজ ফোনে চলে এ অ্যাপটি।
অ্যাপটি ব্যবহারে আপনার স্বয়ংক্রিয়ভাবে রিপোর্ট তৈরি হবে। এতে সংরক্ষণ করা সম্ভব হবে যাবতীয় ছবি ও রিসিট।
৪. আপনার মতামত দিন, টাকা কামান
বহু পণ্য বিক্রির ওয়েবসাইটেই ব্যবহারকারীদের জন্য মতামতের ব্যবস্থা থাকে। অনেক নির্মাতা তাদের পণ্যের রিভিউ তৈরির জন্য অর্থও প্রদান করে। সে ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলোতে যোগাযোগ করে তাদের পণ্য ব্যবহার করে সে সম্বন্ধে মূল্যবান মতামত প্রদান করতে পারেন অনলাইনে। যার বিনিময়ে আপনি অর্থও পেতে পারেন।
বাজার গবেষণা প্রতিষ্ঠান ইপসসের একটি সেবা রয়েছে, যার নাম আই-সে। ওয়েব লিংক- www.i-say.com
এতে লগইন করে আপনি মতামত দিতে পারবেন। যার বিনিময়ে উপার্জন করতে পারবেন অর্থ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...