স্বেচ্ছাসেবী প্লাটফর্ম ‘স্বপ্ন নিয়ে’: দরিদ্র স্কুল শিক্ষার্থীদের হাতে তুলে দিল ঈদের পোষাক

জহগতস্টাফ রিপোর্টার:: স্কুলে নির্ধারিত ড্রেস পড়ে যাওয়া সরকারের বাদ্যবধকতা থাকলেও দারিদ্রতার কারনে স্কুলে কোন ছাত্র ছাত্রী ড্রেস পড়ে আসতে পারে না। শুধু কি তাই, ঈদে নতুন একটি পোষাক এ স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য অনেকটা স্বপ্নেরমত। ‘মানবতার কল্যাণে’ নিবেদিত ব্যতিক্রমধর্মী প্লাটফর্ম ‘স্বপ্ন নিয়ে’ খুজে বের করে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলগী ইউনিয়নের ‘চর টবগি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়’টিকে। সর্বস্ব হারানো নদীভাঙ্গা পরিবারের সন্তানরাই এই স্কুলের ছাত্র-ছাত্রী।

আসছে ঈদুল ফিতর উপলক্ষে ‘স্বপ্ন নিয়ে’র পক্ষ থেকে শুক্রবার (১৫ জুন) সকালে উক্ত স্কুলের অর্ধশতাধিক ছাত্র-ছাত্রীর হাতে ঈদের পোষক তুলে দেয়া হয়। ঈদের পোষাক হিসেবে ছেলেরা পাঞ্জাবি আর মেয়েরা আকর্ষনীয় ফ্রগ পেয়ে খুশিতে মাতামাতি শুরু করে দেয়। ঈদ আসার আগেই যেন তাদের কাছে চলে এসেছে ঈদের আনন্দ।

গতচচর টবগি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানজুর আহমদ বলেন, এরা সবাই নদীভঙ্গা পরিবারে সদস্য, তাদের সামর্থ নেই ঈদের পোষাক কেনার। সুবিধা বঞ্চিত পরিবারের শিশুরা ঈদের পোষাক পেয়ে খুবই খুশি। মানবতার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন নিয়ে’ সুবিধাবঞ্চিতদের সুবিধা দেয়ার উদ্যোগ খুবই প্রশংসনিয়।

ঈদের পোষাক বিতরণের সময় উপস্থিত ছিলেন ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক আশরাফুল আলম হান্নান, সভাপতি আ. হ. ম. ফয়সল, সাধারণ সম্পাদক মীর তানভীর, সমন্বয়ক (আইটি)পারভেজ অনিক, সমন্বয়ক (স্বাস্থ্য) আরাফত হোসেন, সদস্য উপন্যাস দাস, আবদুর রশিদ, জলক দাস, রাশেদ ।

উদ্যোক্তারা জানান, মানবতার কল্যাণে ব্যতিক্রমধর্মী কিছু করার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছে ‘স্বপ্ন নিয়ে’ প্লাটফর্ম। আমরা মনে করি- সমাজে সবাই যার যার অবস্থান থেকে এগিয়ে এলেই অন্যরকম একটি সমাজ তথা দেশ গড়ে উঠতে পারে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অল্পের জন্য বেঁচে গেলেন ইউএস বাংলার যাত্রীরা

ষ্টাফ রিপোর্টার :: এবার অল্পের জন্য বেঁচে গেলেন ইউএস বাংলা এয়ারলাইন্সের চট্টগ্রামগামী ...