ব্রেকিং নিউজ

স্বাভাবিক জীবনযাত্রায় ফিরেছে যুক্তরাষ্ট্রে মানুষ

স্বাভাবিক জীবনযাত্রায় ফিরেছে যুক্তরাষ্ট্রে মানুষবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনসহ পূর্বাঞ্চলের সাড়ে আট কোটি মানুষ স্নোজিলার বিপর্যয় থেকে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসতে শুরু করেছে।  ইতিমধ্যে এ অঞ্চলের ১৪টি অঙ্গরাজ্যে থেকে ভ্রমণ ও গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও জানিয়েছেন, সবচেয়ে জনবহুল শহর নিউ ইয়র্কে ১৮৬৯ সালের পরে সবচেয়ে বেশি তুষারপাত হয়েছে। নিউ ইয়র্কের পার্শ্ববর্তী পাঁচটি অঙ্গরাজ্যে প্রায় তিন ফুট তুষারপাতে এ পর্যন্ত ২৮ জন মানুষ মারা গেছে বলে জানা গেছে। গাড়ি দুর্ঘটনা, কার্বন মনোঅক্সাইড বিষক্রিয়া ও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তারা।

এই তুষারঝড়কে স্নোমেগেডন ও স্নোজিলা হিসেবে অভিহিত করা হচ্ছে। দুর্বল হয়ে এই তুষারঝড় এখন আটলান্টিক মহাসাগরের দিকে এগুচ্ছে। স্নোজিলায় প্রায় সাড়ে আট কোটি মানুষ দুর্ভোগের মুখে পড়ে। এক পর্যায়ে সাড়ে তিন লক্ষ মানুষ বিদ্যুৎও অন্যান্য সরবরাহ সংকটে পড়ে। ওয়েস্ট ভার্জিনিয়ায় সর্বোচ্চ ৪২ ইঞ্চি তুষার পড়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে এখনো মেট্রোরেল বন্ধ রয়েছে এবং বিমানপথও স্বাভাবিক হয়নি। তুষারঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে সাত হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে। সোমবারও বাতিল করা হয়েছে ৬১৫ টি ফ্লাইট।

এসব অঞ্চলে হাজার হাজার মিউনিসিপ্যাল কর্মি তুষার পরিস্কারের কাজে নেমেছে। বিভিন্ন শহরের ব্যস্ত শহরগুলো থেকে তুষার সরানো সম্ভব হলেও এখনো ছোট ছোট রাস্তাগুলো তুষার সরিয়ে ফেলার কাজ চলছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাম্পের সঙ্গে যৌন মিলন ছিল সবচেয়ে পানসে: স্টর্মি ড্যানিয়েলস

ডেস্ক রিপোর্ট :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কাটানো সময়ের বিস্ফোরক বর্ণনা ...