স্বাভাবিকভাবেই মেয়ে সন্তান প্রসব করেছেন ঐশ্বরিয়া : অমিতাভ বচ্চন

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী  ও তার বৌমা ঐশ্বরিয়া রায় বচ্চন সিজার নয়, স্বাভাবিকভাবেই  মেয়ে সন্তান প্রসব করেছেন।

শনিবার  তার শ্বশুর অভিনেতা অমিতাভ বচ্চন এক টুইটার বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। মুম্বাইয়ের সেভেন হিলস হাসপাতালে কন্যা সন্তান জন্ম দেন ঐশ্বরিয়া।

ঐশ্বরিয়ার মা হওয়াকে চলতি বছরের সবচেয়ে বড় ঘটনা হিসেবে অভিহিত করছে ভারত ও বাংলাদেশের বিভিন্ন গণামাধ্যম।

গর্বিত দাদা অমিতাভ আবারও টুইট করেন, ‘দাদাজি হয়ে আমি খুব উৎফুল্ল!!!!’

সন্তান প্রসবের পর বচ্চন পরিবারকে শুভেচ্ছার বন্যায় ভাসিয়ে দেয় তার ভক্তরা। অমিতাভ বচ্চন খুব দ্রুতই তার বন্ধু, ভক্ত ও শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে করে বলেন, ‘আপনাদের সবাইকে ধন্যবাদ…!’।

গত ২১ জুন বলিউডের জনপ্রিয় এ পরিবারটি পক্ষে টুইট বার্তায় অমিতাভ বচ্চন বলেন, খবর! খবর! খবর! আমি দাদা হতে যাচ্ছি! ঐশ্বরিয়া তাই আশা করছে… ভারি খুশি ও উত্তেজিত!’ এ টুইট বার্তায় সর্বপ্রথম ঐশ্বরিয়ার অনাগত সন্তানের খবর দেন অমিতাভ।

আত্মবিশ্বাস থাকলে অস্ত্রোপচার ছাড়াই একজন নারীর পক্ষে সন্তান প্রসব করা সম্ভব বলে মনে করেন ঐশ্বরিয়া।এক্ষেত্রে বয়স কোনো ব্যাপার নয় বলেও জানান এই বলিউড অভিনেত্রী।গত বুধবার কন্যা সন্তানের মা হন ঐশ্বরিয়া। ৩৮ বছর বয়সেও তিনি স্বাভাবিকভাবেই সন্তানের জন্ম দেন। এ কারণে ঐশ্বরিয়া সব মায়ের রোল মডেল হতে পারেন- এমনটাই মন্তব্য করেছেন লীলাবতী হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিত্সক কিরণ কোয়েলহো।মানসিকভাবে প্রস্তুতি নিলে যেকোনো বয়সের নারীর পক্ষে স্বাভাবিকভাবে সন্তান জন্ম দেয়া সম্ভব বলে মনে করেন তিনি।

মুম্বাইয়ের ধাত্রী ও প্রসূতিবিদ্যা-বিষয়ক সোসাইটির প্রেসিডেন্ট চিকিত্সক নজের শেরিয়ার জানান, বেশি বয়সের নারীদের সন্তান জন্মদানের ক্ষেত্রে সাধারণত চিকিৎসকরা অস্ত্রোপচার চান। অনেক নারী নিজেই অস্ত্রোপচারের বিষয়ে আগ্রহী থাকেন।

তিনি বলেন, “ঐশ্বরিয়ার সন্তান প্রসবের পরে চিকিত্সকদের এ নিয়ে নতুন করে ভাবতে হবে।” তিনি এও মনে করেন, অস্ত্রোপচার ছাড়া সন্তান জন্ম দিতে হলে মায়েদের করণীয় জানতে ঐশ্বরিয়ার কাছে যেতে হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শফিকুল ইসলাম/কলকাতা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কিশোরের ‘কাটছিলো দিন’

কিশোরের ‘কাটছিলো দিন’

স্টাফ রিপোর্টার :: নিজস্ব গায়কীর আলাদা একটা ঢং এর কারণে শ্রোতাদের মনে ...