ব্রেকিং নিউজ

স্বাধ অনেক, সাধ্য কম লালমনিরহাটে -প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন বলেছেন, উত্তরাঞ্চলের অধিকাংশ মানুষ গরিব, তাদের ছেলে মেয়েরা দুপুরে টিফিন ছাড়া স্কুলে থাকতে পারে না। তাই আগামী ২ বছরের মধ্যে শতভাগ স্কুলে টিফিনের জন্য বিস্কুটের ব্যবস্থা করা হবে। স্বাধ অনেক, সাধ্য কম এর মধ্যে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

মঙ্গলবার দুপুরে লালমনিরহাট প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (পিটিআই) এর ভিত্তিপ্রস্থর স্থাপন কালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি মানসম্মত শিক্ষা বাস্তবায়নে শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেন, ১২ সালের মধ্যে সকল বিদ্যালয় পাকা করা হবে, প্রি প্রাইমারী ও মাতৃত্বকালীন ছুটির জন্য প্রতিটি বিদ্যালয়ে প্যাড়া শিক্ষক নিয়োগ দেয়া হবে। আমাদের ৫০ ভাগ ছেলে মেয়েকে জিপিএ ৫ পেতে হবে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, বিগত সরকার ৫ বছরে মাত্র ৫ হাজার শিক্ষক নিয়োগ দিয়েছে। আর আমরা মাত্র তিন বছরে ৬১ হাজার দক্ষ শিক্ষক নিয়োগ দিয়েছি।

জেলা প্রশাসক মোখলেছার রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, লালমনিরহাট জেলা পরিষদ প্রশাসক এ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার হাবিবুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবিএম রেজাউল বারি,এফবিসিসিআই এর পরিচালক আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক।

লালমনিরহাট প্রাথমিক শিক্ষক প্রশিক্ষন ইন্সটিটিউট (পিটিআই) টি জেলার আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি বাজারের অদুরে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের পাশ্বে ১.৫০ একর ভুমির উপর নির্মিত হবে। প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের অধিন ‘ পিটিআইবিহীন ১২টি জেলা সদরে পিটিআই স্থাপন” শীর্ষক প্রকল্পের অধিন লালমনিরহাট প্রাথমিক শিক্ষক প্রশিক্ষন ইন্সটিটিউটটি নির্মান করা হবে।

পিটিআইবিহীন ১২টি জেলা সদরে পিটিআই স্থাপন প্রকল্পের পরিচালক ইমরান সাংবাদিকদেরকে বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর  (এলজিইডি) এর বাস্তবায়নে লালমনিরহাট প্রাথমিক শিক্ষক প্রশিক্ষন ইন্সটিটিউটটি নির্মানে ব্যায় হবে ১৬ কোটি ৮৬ লাখ টাকা। যার মধ্যে ১ কোটি ৬৫ লাখ ৪০ হাজার টাকা ভুমি অধিগ্রহনে ব্যায় করা হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/উত্তম রায়/লালমনিরহাট

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ বছরেও আন্দোলন জমেনি, মানুষ বাঁচে কয় বছর: ওবায়দুল কাদের

ষ্টাফ রিপোর্টার ::  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ...