স্বাধীনতা বিরোধীদের সাথে কোন কম্প্রোমাইজ করবেনা ছাত্রলীগ: পর্যটনমন্ত্রী

মন্ত্রীজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি বলেছেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। মহান মুক্তিযুদ্ধের সময় ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে। বঙ্গবন্ধুকে আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি করে কারাবন্দি করার পর আন্দোলনের মাধ্যমেই বঙ্গবন্ধুকে জেল থেকে মুক্ত করেছে ছাত্রলীগ। ছাত্রলীগ একটি পবিত্র সংগঠন। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী ছাত্র সংগঠন ১৯৭১ সালে পাকিস্তানীদের সাথে হাত মিলিয়ে ৩০ লক্ষ মানুষকে হত্যায় করে ছিল, ৩ লাখ মা-বোনের সম্মানহানী করেছে তাদের সাথে কোন কম্প্রোমাইজ করবেনা ছাত্রলীগ।

সোমবার বিকেলে সদর উপজেলা পরিষদের প্রঙ্গণে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক কমিটির বিদায় ও নবগঠিত কমিটির বরণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, লক্ষ্মীপুরে ছাত্রলীগের নবগঠিত কমিটি কোন অবৈধ ব্যবসা বাণিজ্য ও টেন্ডারবাজিতে জড়িত হবে না। ছাত্রলীগ ছাত্রদের কল্যাণে কাজ করবে। ছাত্রলীগই আগামী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে এবং দেশের যে কোন সংকট মুহুর্তে ছাত্রলীগের নেতৃত্বে আমরা আন্দোলন করে যাবো।

এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবদুল মতলব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না, সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম ভুলু, চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও রাকিব হোসেন লোটাস প্রমুখ।

সংবর্ধিতরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আশরাফুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরিফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

সর্বশেষ ২০১৪ সালের ২০ নভেম্বর লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে চৌধুরী মাহমুদুন্নবী সোহেলকে সভাপতি ও রাকিব হোসেন লোটাসকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটিতে শরীফ যুগ্ম সাধারণ সম্পাদক ও নিশান সদস্য ছিলেন।

গত ২৪ এপ্রিল রাতে পুরাতন কমিটি বিলুপ্ত করে, শাহাদাত হোসেন শরিফকে সভাপতি ও জিয়াউল করিম নিশানকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা শাখা কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাঁচ বছর পর মুশফিকের দ্বিতীয় ডাবল সেঞ্চুুরি

স্টাফ রিপোর্টার :: মুশফিকুর রহিমকে কেনো বাংলাদেশের সেরা ব্যাটসম্যান বলা হয়? টি-টোয়েন্টির ...