Home / এনজিও / ‘স্বপ্ন মাতা’ সম্মাননা পেলেন মেহের আফরোজ চুমকি

‘স্বপ্ন মাতা’ সম্মাননা পেলেন মেহের আফরোজ চুমকি

‘স্বপ্ন মাতা’ সম্মাননা পেলেন মেহের আফরোজ চুমকিস্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি এমপিকে মা-স্বপ্ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ‘স্বপ্ন মাতা’ সম্মাননা পদক দেয়া হয়েছে। গ্রামে-গ্রামে গরীব মা’দের কাছে ‘মাতৃত্বকাল ভাতা’ ও ‘স্বপ্ন প্যাকেজ’ পৌঁছে দেয়া তথা মা-শিশুদের প্রতি মমতা ও তাদের জীবন-যাত্রার মানোন্নয়নে এক প্রজন্ম প্রতিভা বিনির্মানসহ বহুমুখী অবদানের জন্য প্রতিমন্ত্রীকে এ সম্মাননা পদক দেয়া হয়।

শনিবার (১৭ জুন) রাজধানীর মহিলা বিষয়ক অধিদপ্তরে ‘স্বপ্ন প্যাকেজ’ কর্মসূচীর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা কর্মশালায় মা-স্বপ্ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ডরপ এর প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমান প্রতিমন্ত্রীর হাতে এ ‘স্বপ্ন মাতা’ সম্মাননা পদক তুলে দেন।

এ সময় মহিলা ও শিশু মন্ত্রণালয় সচিব নাছিমা বেগম এনডিসি, অতিরিক্ত সচিব প্রশাসন মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মাহমুদা শারমীন বেনু এনডিসি, মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক একেএম মিজানুর রহমান, অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনয়াজ দিলরুবা খান ও স্বপ্ন প্যাকেজ কর্মসুচির পরিচালক পারভীন সুলতানা, ১০ জেলা থেকে আগত জেলা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ডরপ কর্মকর্তা-কর্মী ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকা বিভাগের টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) ও কালীগঞ্জ (গাজীপুর), চট্টগ্রামের চাটখিল (নোয়াখালী) ও রামগতি (লক্ষ্মীপুর), রাজশাহীর সিংড়া (নাটোর) ও বদলগাছি (নওগাঁ), সিলেটের শ্রীমঙ্গল (মৌলভীবাজার), খুলনার মুজিবনগর (মেহেরপুর), বরিশালের দৌলতখান (ভোলা) এবং রংপুরের উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা  থেকে আগত জেলা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ডরপ কর্মকর্তা-কর্মী ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুপ্র’র সংলাপে বক্তারা

সুপ্র’র সংলাপে বক্তারা: এসডিজি অর্জনে দরকার, প্রগতিশীল কর সংস্কার

ঢাকা :: আজ ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি ...