স্কুল ছাত্র ছাত্রীদের হাত ধোয়ার ছয় কৌশল শিখালো ডরপ ও স্যাভলন

ডরপ ও স্যাভলনের উদ্যেগে হাত ধোয়ার ছয় কৌশল শিখলো স্কুলের ছাত্র ছাত্রীরাষ্টাফ রিপোর্টার :: ‘হাত ধোয়ার অভ্যাস গড়ি’ এই শ্লোগান নিয়ে বেসরকারী সংস্থা ‘ডরপ’ ও এসিআই গ্রুপের ‘স্যাভলন’ পণ্যের আয়োজনে ‘বিশ্ব হাত ধোয়া দিবস’ উপলক্ষে স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে সঠিক নিয়মে হাত ধোয়ার ৬টি কৌশল শেখানো হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) সকাল থেকে দিনব্যাপী রাজধানীর শেওড়াপাড়াস্থ ডরপ কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ (শাখা-৩) এর ছাত্র-ছাত্রীদের মধ্যে এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। কর্মসূচীতে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

ডরপ ও স্যাভলনের উদ্যেগে হাত ধোয়ার ছয় কৌশল শিখলো স্কুলের ছাত্র ছাত্রীরাবিশ্ব হাত ধোয়া দিবস কর্মসূচী গুরুত্ব তুলে ধরে কর্মসূচীতে অংশগ্রহণ করেন ডরপ এর প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার বিজয়ী এএইচএম নোমান, ডরপ’র অর্থ ও প্রশাসন ডিরেক্টর মোঃ হায়দার আলী খান, সাবেক অতিরিক্ত সচিব মোঃ সাইফুল্লাহ, ডরপ’র গবেষণা প্রধান মোহাম্মদ যোবায়ের হাসান, স্বাস্থ্যগ্রাম: ওয়াশ পরিবীক্ষণ প্রেক্ষিত প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ আমীর খসরু, মো: দিদার উদ্দিন, পূর্ণবান বিশেষজ্ঞ ফারহানা ফেরদৌস, সামছুন নাহার, মিডিয়া ম্যানেজার আ হ ম ফয়সল প্রমূখ।

ডরপ ও স্যাভলনের উদ্যেগে হাত ধোয়ার ছয় কৌশল শিখলো স্কুলের ছাত্র ছাত্রীরাঅনুরূপভাবে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে ডরপ ও স্যাভলনের আয়োজনে সিরাজগঞ্জ সদর, বরগুনা সদর, রামগতি (লক্ষ্মীপুর) ও ফকিরহাট (বাগেরহাট) উপজেলার ৫০টি স্কুল, ১২টি ইউনিয়ন পরিষদ ও ১২টি স্বাস্থ্য কেন্দ্রে ধারাবাহিকভাবে দিবসটি উদযাপন করা হচ্ছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর :: আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ...