স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: রাউজানে এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা ও কাউখালীতে মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিলউইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিকযুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

মঙ্গলবার দুপুরে ইউনাইটেডপিপল্স ডেমোক্রেটিকফ্রন্ট (ইউপিডিএফ)-এর জেলা কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিকযুব ফোরামের খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিলউইমেন্স ফেডারেশনের জেলার সহ সাধারণ সম্পাদক অবনিকা চাকমা ও পিসিপি খাগড়াছড়ি জেলাশাখার দপ্তর সম্পাদক সমর চাকমা প্রমূখ।

বক্তারা বলেন, বাংলাদেশ এখন নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয় কিংবা ঘরে-বাইরে প্রতিদিন কেউ না কেউ ধর্ষণ-খুন-গুম-হত্যা-অপহরণের শিকার হচ্ছে। এসব ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে গ্রেফতার ও সুষ্ঠ বিচার না করায় অপরাধীরা এসব ঘটনা বার বার ঘটাচ্ছে। দেশে নারীরা আজ অনিরাপদ হয়ে দাঁড়িয়েছে বলে সমাবেশে বক্তরা অভিযোগ করে।

এ সময় রাউজানে স্কুলছাত্রীহত্যা ও কাউখালীতে এক মারমানারী ধর্ষণের ঘটনায়তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অপরাধীদের গ্রেফতার ও বিচারে দাবি জানান নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাটহাজারীতে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

ষ্টাফ রিপোর্টার :: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় মাইক্রোবাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত ...