স্কটল্যান্ডের আকাশে উল্কার ঝর্না!

স্কটল্যান্ডের আকাশে উল্কার ঝর্না!নূসরাত ইমা :: গত ২৯ ফেব্রুয়ারি রাতে ক্যামেরার মাধ্যমে স্কটল্যান্ডের আকাশে এক পরাবাস্তব দৃশ্য ধরা পড়ে। পুলিশ সোম বার সন্ধ্যায় এমন অসংখ্য ফোন কল পায় যেখানে ঐ অঞ্চলের অধিবাসীরা দাবি করে যে আকাশ আগুনের বলের আলোয় আলোকিত হয়ে আছে। ওটা একটি উল্কার ঝর্না বা উল্কা বৃষ্টি বলে ধারণা করা হচ্ছে। সংবাদটি প্রকাশ করেছে স্কাই নিউজ।

স্কটল্যান্ড পুলিশের মুখপাত্র ফোন কলকারিদের বরাত দিয়ে বলেন “একজন অধিবাসী দাবি করেছে তখন প্রচণ্ড শব্দ শোনা গিয়েছিল,অন্য একজন বলেন তার বাড়িটি নড়ে উঠেছিলো” তিনি আরও বলেন “আমরা এটা কে পরিক্ষা করেছি আর এটা অনেকটা উল্কা বৃষ্টির মতই” পার্থশায়ার অঞ্চলের অনেক অধিবাসীই উল্কাটি কে পৃথিবীর বায়ুমণ্ডলে এসে পুড়ে যেতে দেখেছে।

স্কটল্যান্ডের আকাশে উল্কার ঝর্না!জেনি মরিসন নামে একজন সন্ধ্যা ৬:৪৫ মিনিটে ড্রাইভ করে এ৯৪৪ থেকে ওয়েস্টহিল- আলফোর্ড,এভারডিন যাওয়ার পথে এটি দেখতে পান।

এই ঘটনাটি বর্ণনা করতে গিয়ে তিনি বলেন “এটা দেখে মনে হচ্ছিলো একটা বাতি জ্বলছে আর নিবছে,এ এক পরাবাস্তব মুহূর্ত,যদিও আমি জনাতাম এটা বিদ্যুৎ চমকানো নয় কিন্ত এটা একই সাথে ভীতিকর ও বিস্ময়কর ছিলো” মুহূর্তে এই ঘটনা নিয়ে টুইটার মুখর হয়ে উঠে।

স্কটল্যান্ডের আকাশে উল্কার ঝর্না!

অনেকের মতে এটা একটি জ্যোতির্বৈজ্ঞানিক ঘটনা আর অনেকে মনে করেন এটা সামরিক বাহিনীর মহড়ার অংশ। অনেকে আবার আরো একটু কাল্পনিক হয়ে ভাবছেন এর সাথে ব্রিটিশ মহাকাশচারী ‘টিম পিক’ জড়িত থাকতে পারেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে,এটি ঐ এলাকায় চলমান কোনো সামরিক মহড়ার সঙ্গে যুক্ত ছিল কিনা তা আলোচনা করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদানে বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত

ষ্টাফ রিপোর্টার :: দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন মারা গেছে। ...