ব্রেকিং নিউজ

সৌদি আরবের প্রিন্স তুর্কি বিন আবদুল্লাহ বরগুনায়

সৌদি আরবের প্রিন্স তুর্কি বিন আবদুল্লাহ বরগুনায়সরোজ দত্ত, পটুয়াখালী প্রতিনিধি :: সৌদি আরবের প্রিন্স তুর্কি বিন আবদুল্লাহ বলেছেন, প্রাকৃতিক দূর্যোগ আক্রান্ত বাংলাদেশের দক্ষিনাঞ্চলের ক্ষতিগ্রস্থ মানুষের দীর্ঘমেয়াদি সমাধানের জন্যই হিউমারিটারিয়ান এ্যান্ড চ্যারিটেবল ফাউন্ডেশন ‘ফায়েল খায়ের’। দূর্যোগ ক্ষতিগ্রস্থরা জরুরী ভিত্তিতে এখানে আশ্রায় নিতে সক্ষম হবে’।

১২ জানুয়ারি দুপুরে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক আইডিবির অধীনে নির্মিত বরগুনা জেলার আমতলী উপজেলার ঘটখালী মাধ্যমিক স্কুল কাম সাইক্লোন সেন্টার উদ্ধোধন শেষে একই প্রকল্পের অধীনে পরিচালিত পূনর্বাসন ও জীবিকা অর্জন কর্মসূচীর সুবিধাভোগীদের সমাবেশে প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় ভিডিও কনফারেন্সের মাধমে প্রধান মন্ত্রী শেখ হাসিনাও যোগ দেন। প্রধানমন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি বিভিন্ন বিদেশী সংস্থা কাজ করে যাচ্ছে-এটি তারই বহিঃপ্রকাশ।

তিনি বলেন, বরগুনা জেলা একটি দূর্যোগ প্রবন এলাকা। এ এলাকায় সাইক্লোন সেন্টার নির্মিত করায় তিনি সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা জানান।

এসময় তার সফরসঙ্গী হিসাবে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন আইডিবির প্রেসিডেন্ট ড. আহমদ মোহাম্মদ আলী, সৌদি প্রিন্স তুর্কি বিন আবদুল্লাহর ভাই বদর বিন আবদুল্লাহ, অর্থনৈতিক বিভাগ সম্পর্কিত বিভাগের সিনিয়র সচিব মেজবাহ, বরগুনা ও পটুয়াখালী জেলা প্রশাসকসহ একটি প্রতিনিধিদল।

প্রসঙ্গত, আইডিবির অধীনে ফায়েল খায়ের প্রকল্পের মাধ্যমে বরগুনার আমতলী উপজেলার ৭টি বিদ্যালয় ও ঘূর্নিঝড় আশ্রায়কেন্দ্র একই সময় উদ্ধোধন করেন তারা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাজমুন নাহার

লাল সবুজের পতাকা নিয়ে ১০৮ দেশ ঘুরলেন নাজমুন নাহার

স্টাফ রিপোর্টার :: ভ্রমণ কণ্যা হিসেবে পরিচিত নাজমুন নাহার। লাল-সবুজের পতাকা হতে ইতোমধ্যে ...