ব্রেকিং নিউজ
Home / জাতীয় / সৈয়দ আশরাফের স্ত্রী শিলা আর নেই: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

সৈয়দ আশরাফের স্ত্রী শিলা আর নেই: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোকস্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম আর নেই। সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টার দিকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শীলা ইসলাম দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন।  গত এপ্রিলে জার্মানির একটি হাসপাতালে কেমো থেরাপিসহ ক্যানসারের কয়েক ধাপের চিকিৎসা করা হয় তার। সেখান থেকে  যুক্তরাজ্যের লন্ডন নিয়ে আসার পর সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয় তাকে। এই হাসপাতালেই তিনি সোমবার মারা যান।

এর আগে রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে শিলা ইসলামের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লেও তা সঠিক নয় বলে জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি বলেন, তার অবস্থা ক্রিটিক্যাল। তবে মারা যাওয়ার খবর সঠিক নয়। পরে সৈয়দ আশরাফের পরিবারে খোঁজ নিয়ে জানা গেছে, আইসিইউতে কোমায় রয়েছেন তিনি।

প্রসঙ্গত, শিলা ইসলাম লন্ডনের একটি স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষিকা। তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন লন্ডনে বসবাস করছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলামের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতারা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক বিবৃতিতে শিলা ইসলামের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোক প্রকাশ করে বিবৃতি প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও।

সোমবার ওবায়দুল কাদের এক শোক বার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এক শোকবাণীতে বলেন, শীলা আশরাফ সৈয়দ আশরাফুল ইসলামের দীর্ঘ রাজনৈতিক জীবনে সব সময় প্রেরণা জুগিয়েছেন। তার মৃত্যুতে কিশোরগঞ্জবাসী একজন নিঃস্বার্থ সমাজসেবী ও নিবেদিত প্রাণ দেশপ্রেমিক ব্যক্তিত্বকে হারাল।

মন্ত্রী মরহুমার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শিলা ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। এক শোক বাণীতে প্রতিমন্ত্রী বলেন, শিলা ইসলাম ছিলেন সৈয়দ আশরাফুল ইসলামের যোগ্য সহধর্মিণী। পেশাগত জীবনেও শিলা ইসলাম সুনাম ও সাফল্যের সাথে শিক্ষকতা করেছিলেন।

তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খানও শিলা ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ স্বাক্ষরিত এক শোক বার্তায় বলা হয়, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপির স্ত্রী শিলা ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

বিবৃতিতে শিলা ইসলামের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ মডেল ইয়ূথ পার্লামেন্ট

স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি গঠনের সিদ্ধান্ত বাতিলের দাবি শিশু অধিকারকর্মীদের

ডেস্ক নিউজ :: শিশুরাই দেশের বর্তমান এবং ভবিষ্যৎ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ ...