সৈকত ডিগ্রি কলেজ নোয়াখালীর শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

সৈকত ডিগ্রি কলেজমুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার শ্রেষ্ঠবিদ্যাপীঠ সৈকত ডিগ্রি কলেজ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ তে জেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। এছাড়া ও ২০১৮ সালে অত্র কলেজের শরীর চর্চা বিষয়ের শিক্ষক আবদুল জলিল শ্রেষ্ঠ রোভার শিক্ষক ও রুমন চন্দ্র দাস জেলার শ্রেষ্ঠ রোভার নির্বাচিত হন।

এ ছাড়া ও শিক্ষা বিস্তারে অবদানের স্বীকৃতিস্বরূপ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান শেরে-এ-বাংলা গবেষনা পরিষদ কর্তৃক শেরে-এ-বাংলা শাইনিং এ্যাওয়ার্ড-২০১৭ পদক লাভ করেন।

২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে উপজেলা পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ কলেজ এবং পরপর গত ৩ বছর শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন অত্র কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান। ২০১৭ ও ২০১৮ সালে শ্রেষ্ঠ শ্রেনি শিক্ষক নির্বাচিত হয়েছেন অত্র কলেজের অর্থনীতি বিষয়ের সহকারী অধ্যাপক মিজানুর রহমান এবং ২০১৮ সালে কলেজ ক্যাটাগরিতে কলেজের শিক্ষার্থীরা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে।

জেলার শ্রেষ্ঠ কলেজ হওয়ার বিষয়ে জানতে চাইলে, অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান জানান, ১৯৯৩ সালে উচ্চ মাধ্যমিকে ৭৩ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা কলেজে আজ উচ্চ মাধ্যমিক, কারিগরি শিক্ষা বোর্ডের ব্যবসায় ব্যবস্থাপনা, জাতীয় বিশ্ববিদ্যলয়ের অধীনে স্মাতক, বি.এ, বি.এস.এস, বি.বি.এস ও বাংলা, সমাজ বিজ্ঞান, বাবস্থাপনা এবং হিসাব বিজ্ঞান (সম্মান) শ্রেনিতে প্রায় ৪০০০ শিক্ষার্থী সৈকত ডিগ্রি কলেজে অধ্যয়ন করছে।

রাজনীতিমুক্ত ও মোবাইল ব্যবহার নিষিদ্ধ এ কলেজের প্রতিষ্ঠাতা সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি এবং কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী (সেলিম)। কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা আন্তরিকতা ও দলমত নির্বিশেষে এলাকার সকলের সহযোগিতায় কলেজটি পরিচালিত হচ্ছে বিধায় জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। তিনি শিক্ষার মান উন্নয়নে এ অর্জনকে কাজে লাগিয়ে আগামীতে আরো ভাল করার আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিশ্রুত প্রতিটি উপজেলায় একটি সরকারী কলেজ করার ঘোষণার অংশ হিসেবে সৈকত ডিগ্রি কলেজকে জাতীয়করনকৃত তালিকায় অন্তর্ভূক্তকরণে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানান কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান।

এছাড়া বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও প্রতিষ্ঠাতা এবং কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী (সেলিম) কে জাতীয়করনকৃত তালিকায় অন্তর্ভূক্তকরণে তাঁদের সহযোগিতার জন্য তাঁদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...