সেপ ব্ল্যাটারের বিরুদ্ধে ফৌজদারী তদন্ত শুরু

fifa201আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটারের বিরুদ্ধে ফৌজদারী অপরাধের অভিযোগে তদন্ত শুরু করেছে সুইজারল্যান্ডের প্রসিকিউটররা। খবর বিবিসি বাংলা।

সুইস অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে জানানো হয়েছে, ব্ল্যাটারকে টেলিভিশনে সম্প্রচার সত্ত্ব চুক্তির বিষয়ে অপরাধের সাথে জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদ করা হবে। ব্ল্যাটারের বিরুদ্ধে ইউরোপীয় ফুটবলের প্রধান মিশেল প্লাতিনিকে দুই মিলিয়ন ডলার উৎকোচ দেয়ার অভিযোগ রয়েছে।

তবে ব্ল্যাটার এবং মিশেল প্লাতিনি দুজনই এমন অভিযোগ অস্বীকার করেছেন। সুইস অ্যটর্নি জেনারেল অফিস জানায়, শুক্রবারই ফিফার সদরদফতরে অনুসন্ধান চালানো হয।

সুইস অ্যটর্নি জেনারেল অফিসের কর্মকর্তা অ্যান্দ্রে মার্টে বলেন, শনিবার ফিফার সদর দফতরে তল্লাশি চালানো হয়েছে । সেখানে ব্ল্যাটারের অফিসেও অনুসন্ধান কার্যক্রম চালানো হয়। একজন অভিযুক্ত হিসেবে তাকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদিকে ফিফা বলছে, তারা তদন্তকাজে সব ধরনের সহায়তা করে যাচ্ছে। ৭৯ বছর বয়স্ক ব্ল্যাটার ১৯৯৮ সাল থেকে ফুটবলের আন্তর্জাতিক এই সংস্থাটির পরিচালনা করে আসছেন।

অন্যদিকে, প্লাতিনি শুক্রবার এক বিবৃতিতে বলেন, যে অর্থ তিনি ব্ল্যাটারের কাছ থেকে নিয়েছিলেন তা ছিল নেতান্তই কর্মসূত্রে নেয়া।

আগামী ফেব্রুয়ারি মাসে মিস্টার ব্ল্যাটার দায়িত্ব থেকে চলে যাওয়ার কথা। এরপর মিশেল প্লাতিনি তার স্থলাভিষিক্ত হবেন বলে ধারণা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...