সেনাবাহিনীতে প্রথম বারের মতো নারী সৈনিক

নারী সৈনিকপ্রতিনিধি :: সফল প্রশিক্ষণ শেষে ৮৭৯ জন নারীর অন্তর্ভূক্তির মধ্য দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে প্রথম বারের মতো যুক্ত হলো নারী সৈনিক। টাঙাইলের ঘাটাইল সেনানিবাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নারী আর্মি মেডিকেল কোরের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে শপথ গ্রহণ করেন প্রথম ব্যাচের নারী সৈনিকরা।

একই দিনে বঙ্গবন্ধু সেতুর কাছে বঙ্গবন্ধু সেনানিবাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বাংলাদেশ সেনাবাহিনীতে প্রথম নারী সৈনিক অন্তর্ভুক্তির অনুষ্ঠানের আয়োজন হয় টাঙ্গাইলের ঘাটাইলে শহীদ সালাউদ্দীন সেনানিবাসে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুচকাওয়াজ প্যারেড পরিদর্শন করেন। সেনাবাহিনীতে এতদিন বিভিন্ন কোরে নারী অফিসার থাকলেও সৈনিক হিসেবে অন্তর্ভুক্তি এই প্রথম।

এ অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর জাতীয় পতাকাবাহী দলে পুরুষ সৈনিকের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন দশজন নারী সদস্য। পরে পবিত্র ধর্মগ্রন্থসমূহ স্পর্শ করে শপথ বাক্য পাঠ করেন ৮৭৯ জন নবীন সৈনিক।  

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী নারী সৈনিকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন বাংলাদেশে নারীরা কোনোভাবেই পিছিয়ে থাকবে না।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা বিএল কলেজ ছাত্রী গৃহবধূ সোনালী

‘যদি মরে যাই তাহলে শুধু রবিনই দায়ী থাকবে’

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় মৃত্যুর পূর্বে খুলনা বিএল ...