ব্রেকিং নিউজ
Home / জাতীয় / সুষমা স্বরাজ আসছেন সোমবার

সুষমা স্বরাজ আসছেন সোমবার

সুষমা স্বরাজ আসছেন সোমবারস্টাফ রিপোর্টার :: আগামী ২৩ অক্টোবর সোমবার বাংলাদেশ সফরে আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। দুই দিনের এই সফরে তিনি ভারতের অর্থায়নে বাস্তবায়ন করা ১৫ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এর মধ্যে পিরোজপুরের ভান্ডারিয়ার একটি প্রকল্পও রয়েছে। সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে নেওয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা হবে।

সুষমা স্বরাজ যৌথ পরামর্শক কমিটির বৈঠকে অংশ নিতে বাংলাদেশে আসছেন। ২৩ অক্টোবর সকালে ১৫টি প্রকল্পের উদ্বোধন করবেন সুষমা। প্রকল্পের উদ্বোধনের আগে ঢাকায় দিল্লি হাইকমিশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

গত এক মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো ভারতের কোনো শীর্ষ মন্ত্রী বাংলাদেশ সফরে আসছেন। এর আগে আসেন ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি।

সুষমার সফর এমন সময়ে অনুষ্ঠিত হচ্ছে যখন লাখ লাখ রোহিঙ্গা মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসছে। ফলে তার সফরে রোহিঙ্গা ইস্যুও প্রাধান্য পাবে। সফরে দুই দেশের প্রধানমন্ত্রীর পারস্পারিক সফরে নেওয়া বিভিন্ন সিদ্ধান্তের বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করবে ভারত-বাংলাদেশ যৌথ কমিশন।

২০১৫ সালের জুনে প্রধানমন্ত্রী মোদী বাংলাদেশ সফর করেন। চলতি বছরের এপ্রিলে ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যৌথ কমিশনে সভাপতিত্ব করবেন সুষমা স্বরাজ এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। বৈঠকে তিস্তা পানি বন্টন চুক্তি নিয়েও আলোচনা হবে।

সুষমা স্বরাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন। এর আগে গত সেপ্টেম্বরে নিউ ইয়র্কে শেখ হাসিনার সঙ্গে সুষমা স্বরাজের বৈঠক হয়।

এছাড়া নিউ ইয়র্ক থেকে আবু ধাবিতে যাওয়ার সময় একই ফ্লাইটে ছিলেন শেখ হাসিনা ও সুষমা স্বরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ মডেল ইয়ূথ পার্লামেন্ট

স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি গঠনের সিদ্ধান্ত বাতিলের দাবি শিশু অধিকারকর্মীদের

ডেস্ক নিউজ :: শিশুরাই দেশের বর্তমান এবং ভবিষ্যৎ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ ...