ব্রেকিং নিউজ

সুযোগ বুঝে মুক্তিযোদ্ধার সনদ গ্রহণকারীরা ভুয়া মুক্তিযোদ্ধা: সমাজকল্যাণ মন্ত্রী

সুযোগ বুঝে মুক্তিযোদ্ধার সনদ গ্রহণকারীরা ভুয়া মুক্তিযোদ্ধা: সমাজকল্যাণ মন্ত্রীসোহেল রানা, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী এমপি বলেছেন,যারা মুক্তিযুদ্ধ না করে সুযোগ বুঝে মুক্তিযোদ্ধার সনদ নিয়েছে তারা ভুয়া মুক্তিযোদ্ধা। ভুয়া মুক্তিযোদ্ধাদের সমর্থন করে আপনারা কলঙ্কিত হচ্ছেন। যদি ফাও মুক্তিযোদ্ধাদের সমর্থন করেন তা হলে সে কলঙ্ক আপনাদের। ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিল করতে আপনাদেরকেই প্রতিবাদ করতে হবে।

আজ শুক্রবার দুপুরে কমলগঞ্জে সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত মুক্তিযোদ্ধাদের আর্থিক অনুদান,সম্মানী ভাতা ও সুদমুক্ত ঋণদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী আরো বলেন, ভিক্ষাবৃত্তি আমি পছন্দ করি না। ভিক্ষাবৃত্তিতে আপনাদের উৎসাহ করাও ঠিক নয়। ষাটোর্ধদের সিনিয়র সিটিজেন করে সারাদেশে সর্বক্ষেত্রে সিনিয়র সিটিজেনদের সহায়তা দেওয়া হচ্ছে। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

কমলগঞ্জের ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞার সভাপতিত্বে ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইফতেখার হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তর মৌলভীবাজারের উপ-পরিচালক অরবিন্দু দেব, কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোমনি তরফদার, সাবেক কমান্ডার ক্যাপ্টেন (অব:) সাজ্জাদুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুরজীৎ পাল,আওয়ামী লীগ নেতা আব্দুল গফুর,অশোক বিজয় দেব,ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে কমলগঞ্জে হাটবাজারের ইজারালব্দ চার শতাংশ অর্থ থেকে ৬জন মুক্তিযোদ্ধাকে অনুদান দেওয়া হয় ৩০ হাজার টাকা। মুক্তিযোদ্ধা সম্মানী ভাতার পি পি ও বই বিতরণে ৯জনকে দেওয়া হয় চার লাখ ৫৯ হাজার টাকা।

সমাজকল্যাণ মন্ত্রী মহোদয়ের সুপারিশে জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে অনুদান হিসাবে ৯ জন মুক্তিযোদ্ধাকে দেওয়া হয় এক লাখ ৩০ হাজার টাকা।

জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে ৬টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে আর্থিক অনুদান দেওয়া এক লাখ ১০ হাজার টাকা। সুদ মুক্ত ৰুদ্র ঋণ বিতরণ করা হয় ৫০ জনের মাঝে ৫ লাখ টাকা। কমলগঞ্জে ৮০ জন ব্যক্তি ও সামাজিক প্রতিষ্ঠানের মাঝে মোট ১৫ লাখ ২৯ হাজার টাকা প্রদান করা হয়।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার :: রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ...