ব্রেকিং নিউজ

সুবর্ণচরে দখলদারের তান্ডব!

সুবর্ণচরে দখলদারের তান্ডব!মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: ধনু মিয়া হাসপাতালের বেডে শয্যাসয়ী । অকেজো ভাঙ্গা পা নিয়ে অনিশ্চিত ভবিষ্যত ভাবনা ভেবে দিন কাটাচ্ছেন। পরিবারের একমাত্র উপার্জন কারী হাসপাতালে বেডে শুয়ে থাকলে পরবিারের টানা পোড়ন বেড়ে যায়। ১০এপ্রিল রাতে ভূমি দখলদার নিজাম উদ্দিনও তার সহযোগিদের হামলায় গুরুতর আহত ধনু মিয়া। জীবনের জন্য পঙ্গুত্ব বরণ করতে হবে কিনা এ শঙ্কায় দিন চলে তাঁর।

আবু বক্কর ছিদ্দিক নামে এক ভূমি বন্দোবস্ত নেয়া স্থানীয় এক ব্যক্তি থেকে ২০ শতাংশ জায়গা খরিদ করে মাস চারেক আগে ভিটি বেধেঁ বসত ঘর নির্মাণ করেন ধনু মিয়া। সে হাসপাতালে থাকলে ও স্বামীর গড়া ভিটিতে প্রতিদিনের মতো এক নাতনীকে নিয়ে একাই বাড়িতে বসবাস করে আসছেন।

পাশে ঘর নির্মাণ করে এক যুবতী মেয়েকে নিয়ে বসবাস করছে বিবি কুলসুম। রাতের আধারে বসত ঘর দুইটিতে ঢুকে ব্যাপক লুটপাট চালিয়ে নারী পুরুষসহ ৬ জনকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুত্বর আহত করে এবং ২টি বসতঘর ভাংচুর করে ছিন্নভিন্ন করে আগুন ধরিয়ে দেয় নিজাম ও তার সহযোগি বাহিনীরা। এমনটাই অভিযোগ করে পুরো ঘটনার লোহমর্ষক বর্ণনা দেয় পাখি বেগম।

সরে জমিনে গিয়ে দেখা যায়, পাখি বেগম আর নিজাম উদ্দিন প্রতিবেশী, পন্ডিত হাট থেকে দক্ষিনে রাস্তা ধরে এগুলে খাল পাড়ে উভয় একই দাগে পাশাপাশি বসবাস করে। পাখি বেগম ৩৫ শতাংশ আর নিজাম উদ্দিন ৬ শতাংশতে বাস করে।

পাখি বেগমের স্বামী ধনু মিয়া জায়গায় ঘর নির্মাণাধীন ঘরের ছিন্ন টুকু নেয় । টুকরা টুকরা করে ছড়িয়ে ছিটিয়ে আছে ঘরের টিন,ঘরের আসবাবপত্র আগুন দিয়ে পুড়ানোর ছিন্ন পড়ে আছে।যেন ধংস যজ্ঞের পরিণত হয়েছে।
একই চিত্র বিবি কুলসুমের ঘরের ও ।

কুলসুম বেগম অভিযোগ করে বলেন, নিজাম বাহিনীর তাদের ভুমি দখলে তান্ডব চালিয়েছে, তাদের হাত থেকে একমাত্র যুবতী মেয়েকে নিয়ে পরনের কাপড় নিয়ে পাশের স্থানীয় বাহার নেতার বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছেন । নিজাম তাদের ভূমি দখলে জন্য মরিয়া হয়ে উঠে। বারবার হামলা চালায়, ১৯ এপ্রিল রাত দুইটার দিকে হামলা করে চিরতরে পঙ্গু করে দেয়ার পায়তারা করে পাখি বেগমের স্বামী ধনু মিয়াকে। ৬ বছরের শিশু বাচ্চা পাখি বেগমের নাতনীকে মেরে ফেলতে চেয়ে ছিলো।

খবর পেয়ে রাত ৩ টা ৩০ মিনিটে চরজব্বার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পুলিশ আসার খবর পেয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা।। ঘটনাটি ঘটে সুবর্ণচর উপজেলার ৫ নং চরজুবিলী ইউনিয়নের দক্ষিণ কচ্চপিয়া গ্রামে। আহতরা বর্তমানে আব্দুল মালেক উকিল মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন ।

ঘটনায় পাখি বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

পাখি বেগম জানান, গত ১০ এপ্রিল চরমহিউদ্দিন গ্রামের ইব্রাহিম খলিল ওরফে ধনু মিয়ার নতুন বসতঘরে ব্যাপক হামলা এবং লুটপাট করে, ঘটনাটি স্থানীয়দের জানায় এবং নোয়াখালী বিজ্ঞ সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট ২ নং আমলী আদালতে একটি মামলা দায়ের করেন, এতে তারা ক্ষিপ্ত হয়ে গত ১৯ এপ্রিল রাতের অন্ধকারে ইব্রাহিমের বাড়িতে তান্ডব চালিয়ে মারধর, লুটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগ করে ২ টি বসতঘর সম্পর্ণ ভেঙ্গে দেয়। ঘরের আসবাব পত্র আগুনে পুড়ে দেয় ও স্বর্ণ অলংকার ও নগদ ৬০ হাজার টাকা নিয়ে যায়।

এজাহারে উল্লেখ্য আসামীরা হলেন, গোলাপ সারেং এর পুত্র নিজাম উদ্দিন (৩০) চরজুবলী গ্রামের দুলাল মিয়ার পুত্র রুহুল আমিন(৩১), দুলালের পুত্র জসিম উদ্দিন(২৮), চরমহিউদ্দিন গ্রামের সেলিমের পুত্র খলিল(২২), গোলাপ রহমানের পুত্র মাইন উদ্দিন(২৬), শেখ ফরিদ (৩২), সেলিমের পুত্র মোস্তফা (২৬), আলী আজাদের পুত্র সোহেল (২২), চরজব্বর গ্রামের নুর মোহাম্মদের পুত্র ইসমাইল(৪৫)সহ অজ্ঞাত ১০/১২ জন। ঘটনায় আহতরা হলেন চরমহিউদ্দিন গ্রামের মো: ইব্রাহিম খলিল, তার স্ত্রী পাখি বেগম (৪৫), মেয়ে কাজলী বেগম(২২), ছেলে রাশেদ (২০), নুর নবীর স্ত্রী কুলসুম বেগম (৩০), মেয়ে লিমা আক্তার (১৬)। ঘর-বাড়ী হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে পাখি বেগম আর কুলসুমেরা ।

ভূমির মুল মালিক আবু বক্কর ছিদ্দিক বাচ্চু মিয়া জানান, দক্ষিন কচ্চপিয়া ৭৫৪ ও ১ নং খতিয়ানের ১৫৯ দাগের জমি ভূমিদস্যু নিজাম উদ্দিনকে অসহায় হিসেবে ২০১৬ সালে ৬ শতাংশ জমি দান করেন, দান করার পর নিজাম ৩১৯ দাগের ৩২ শতাংশ এবং ১৫৯ দাগের ৩৫ শতাংশ জমি জোরপূর্বক দখল করার পাঁয়তারা করে যাচ্ছে। তিনি আরো বলেন,তার কাছ থেকে ক্রয় করা জমির মালিক ইব্রাহিম খলিল এবং নুর নবীর বসতঘর নির্মান করার পর থেকেই উচ্ছেদ করতে উপরোক্ত ঘটনাটি ঘটায় অভিযুক্ত ভূমিদস্যু নিজাম উদ্দিন।

স্থানীয়রা জানান, রাত আড়াইটার দিকে বিকট শব্দ শুনে কেউ ভয়ে বের হয়নি। দুর থেকে আগুন জ্বলতে দেখেন ।

ঘটনার বিষয়ে জানতে নিজাম উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপরে চরজব্বর থানার ওসি জানান, আমি ছুটিতে আছি,ঘটনাটি আমি শুনেছি অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে আইনী ব্যবস্থা নেয়া হবে ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাইকগাছায় উপকূল দিবস পালিত

পাইকগাছায় উপকূল দিবস পালিত

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে ...