সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে এক বনদস্যু নিহত: অস্ত্র গোলাবারুদ উদ্ধার

সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে এক বনদস্যু নিহত: অস্ত্র গোলাবারুদ উদ্ধার

মো. শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি:: সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় র‌্যাব-৮ এর সাথে সুন্দরবনের বনদস্যু সাত্তার বাহিনীর ঘন্টাব্যাপী বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে।

বনদস্যু সত্তার বাহিনীর একসদস্য নিহত হয়েছে নিহতদের নাম পরিচয় জানা জায়নি।

র‌্যাব ৮ এর মিডিয়া উইং থেকে সাংবাদিকদের মুঠো ফোনে জানান সম্প্রতি সুন্দরবনে বেশ কিছু জলদস্যু বাহিনী আত্নসর্মাপনের পর ছোট ছোট কয়েকটি নতুন দস্যু বাহিনী জেলেদের উপর আবারো বেপরোয়া ভাবে মুক্তিপনের দাবীতে চাঁদা বাজি শুরু করেছে।

এমন খবরে র‌্যাব ৮ এর একটি দল মঙ্গলবার সকালে সুন্দরবনের চাদপাই রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকাটহলে গেলে বনদস্যুরা র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছুড়লে র‌্যাব ও পাল্টা গুলি ছোড়ে প্রায় ঘন্টা ব্যাপী বন্দুক যুদ্ধ চলার পর দস্যুরা পিছু হটে পরে ঐ এলাকা তল্লাসী করে একটি মৃত দেহ তাদের ব্যাবহৃত একটি এল জি , দুইটি দেশীসহ ৩টি অস্ত্র ১৭ রাউন্ড গুলি ও দস্যুদের ব্যবহৃত সরঞ্জামাদি উদ্ধার করেছে র‌্যাব।

এসময় স্থানীয় জেলেরা মৃতব্যাক্তির পরিচয় সনাক্ত করতে না পারলে সত্তার বাহিনীর সদস্য বলে সনাক্ত করেছে। নিহতদের বাগেরহাটের শরনখোলা থানায় হস্তান্তর করাহবে বলে র‌্যাব জানিয়েছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম বলেন, আমাদের কাছে মৃত দেহ হস্তান্তর করেছে র‌্যাব। তবে প্রাথমিকভাবে আমরা তার নাম জানতেপারেনি, তবে স্থানীয় জেলেদের ভাষ্যমতে তিনি বনদস্যু সত্তার বাহিনীর সদস্য তার আনুমানিক বয়স ৩৫ বছর হবে বলে যানান এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চরফ্যাশন উপজেলার শশীভুষণবাজার

চরফ্যাশনে খেলা নিয়ে আ.লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত-৮

শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: ভোলার চরফ্যাশন উপজেলার শশীভুষণবাজারে কেরামবোট খেলা নিয়ে আওয়ামী ...