ব্রেকিং নিউজ

সুন্দরবনে পিস্তল ও আট রাউন্ড গুলিসহ সন্ত্রাসী আটক

পশ্চিম সুন্দরবনের ত্রাস মজিদ বাহিনীর দ্বিতীয় প্রধান জালাল হোসেনকে পুলিশ গ্রেপ্তার করেছে। মঙ্গলবার ভোর রাতে শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের খাগড়াঘাট এলাকা থেকে জনতা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এসময় তার নিকট থেকে আমেরিকায় তৈরী ২টি নাইন এম এম পিস্তলসহ আট রাউন্ড গুলি এবং তিনটি ম্যাগজিন উদ্ধার করা হয়। ঈশ্বরীপুর ইউনিয়নের শ্রীফলকাঠি গ্রামের শ্বশুর বাড়িতে বেড়াতে এসে সে আটক হয়। এঘটনায় শ্যামনগর থানার এএসআই মহসীন আটককৃত বনদস্যুসহ অজ্ঞাত আরও কয়েকজন বনদস্যুর বিরুদ্ধে মামলা করেছে। আটক হওয়া জালাল হোসেনের (২৮) বাড়ি উপজেলার বুড়িগোয়ালীনি গ্রামের পানখালী গ্রামে।

পুলিশের খাঁচায় বন্দি বনদস্যুর সহযোগীদের বিষয়ে স্পষ্ট তথ্য পাওয়ার জন্য পুলিশ তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে বলে শ্যামনগর থানা সূত্রে জানা গেছে।

সমপ্রতি মান্নান যৌথ বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর মান্নানের ভাই মজিদ দলের নেতৃত্ব গ্রহণ করার পর থেকে জালাল দলের দ্বিতীয় প্রধানের দায়িত্বে ছিল।

শ্যামনগর থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজন গ্রামবাসী জানায়, পশ্চিম সুন্দরবনের ত্রাস মান্নান-মজিদ বাহিনীর দ্বিতীয় প্রধান জালাল হোসেনের শ্বশুর ঈশ্বরীপুর ইউনিয়নের শ্রীফলকাঠি গ্রামের লিয়াকত আলী ম্যোলা।

তারা আরও জানায়, দীর্ঘদিন ধরে শ্বশুর বাড়ির সাথে সম্পর্ক ছিন্ন রাখা জালাল হোসেন আকস্মিকভাবে গত ১৩ ফেব্র“য়ারি সোমবার দিবাগত ভোররাতে শ্বশুর বাড়িতে আসে। এসময় স্থানীয়দের বিষয়টি সন্দেহ হলে তারা জালাল হোসেনের গতিবিধি পর্যবেক্ষণ করে তাকে চ্যালেঞ্জ করে।

এক পর্যায়ে জালাল ফিল্মি ষ্টাইলে দু’হাতে পিস্তল ২টি নিয়ে তাকে এলাকা ছেড়ে যাওয়ার সুযোগ দেয়ার নির্দেশ দেয়। এসময় পলায়নরত জালাল হোসেনের পিছু নিয়ে শ্রীফলকাঠি গ্রামের কয়েকজন তাকে দাওয়া করে এবং খাগড়াঘাট খাল পাড় থেকে তাকে আটক করে পুলিশকে খবর দেয়।

এবিষয়ে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাশেম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছে, জালাল হোসেনের সহযোগী ও প্রশয়দাতাদের চিহ্নিত করতে তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

জালাল ও তার বাহিনীর বিরুদ্ধে সুন্দরবনে যাতায়াতকারী বনজীবীদের নিকট থেকে মুক্তিপণ আদায় ও চাঁদাবজিসহ অসংখ্যা অভিযোগ রয়েছে।

ইউনাইটেড নিউজ২ ৪ ডট কম/নাজমুল হক/সাতক্ষীরা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলে দেয়া হয়েছে ৫৮ ওয়েবসাইট: বিটিআরসি

স্টাফ রিপোর্টার :: পরিবর্তন, প্রিয়ডটকম, ঢাকাটাইমস, রাইজিংবিডি ও শীর্ষনিউজসহ দেশের ৫৮টি ওয়েবসাইট ...