সিনেমা হল এখন কমিউনিটি সেন্টার

সিনেমা হল এখন কমিউনিটি সেন্টারসঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি :: গলাচিপা উপজেলার এবং দেশের দক্ষিন জনপদে একমাত্র সিনেমা হলটি এখন কমিউনিটি সেন্টারে রুপান্তারিত।

গলাচিপা উপজেলার প্রথম সিনেমা হল লিপি টকিজ ১৯৮১ সনে প্রতিষ্ঠা হওয়ার পর থেকে বেশ সুনামের সাথে চলে আসছিল এবং জনসাধারনের একমাত্র বিনোদনের মাধ্যম ছিল লিপি সিনেমা হলটি।

সময়ের পরিবর্তনে আকাশ চ্যানেল চালু হওয়ার পর প্রযুক্তির  ব্যবহার বৃদ্ধি পাওয়ায় মানুষ এখন সিনেমা হলে ছবি দেখার আগ্রহ হারিয়ে ফেলছে।

একদিকে ঘরে ঘরে টেলিভিশন ও ডিস চ্যানেলে নানা ধরনের বিনোদনের  মাধ্যম থাকায় সিনেমা হলে মানুষ ভিড় করছেনা। দীর্ঘ ৩৭ বছর পরে হল মালিক সিনেমা ব্যবসা বিলুপ্ত করে কমিউনিটি সেন্টার ব্যবসা চালু করে।

এক সাক্ষাতকারে হল মালিক আঃ আলিম এর বড় ছেলে মোঃ আরিফুর রহমান টিটু জানান যে, সিনেমা ব্যবসায় দর্শক সমাগম না থাকায় এবং কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ করতে না পারায় সিনেমা হলটিকে কমিউনিটি সেন্টার রুপান্তরিত করা হয়।

এখানে ভাড়া নিয়ে জনস্বার্থে সব ধরনের বিয়ে উৎসব, বৌ ভাত, জন্মদিন, সভা সেমিনার সহ নানা ধরনের অনুষ্ঠান করা যাবে বলে তিনি জানান। কালের যাত্রায় এবং সময়ের চাহিদায় সিনেমা হলটি এখন বিলুপ্ত স্মৃতি চিহ্ন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

"রামগতি তোমায় ভালোবাসি"

‘রামগতি তোমায় ভালোবাসি’

সুলতান মাহমুদ আরিফ :: ভালোবাসা আর ভালোলাগার প্রিয় জায়গা রামগতির ভালোবাসাময় প্রিয় ...