সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৬ ঘোষণা

Citi Ananda Alo shahitto puroskarষ্টাফ রিপোর্টার :: সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৬ পুরস্কার ঘোষণা করা হয়েছে। এবার শাখায়: প্রবন্ধ, আত্মজীবনী ও স্মৃতিকথা শাখায় যৌথভাবে চন্দ্রাবতী থেকে প্রকাশিত আবুল মাল আবদুল মুহিতের সোনালি দিনগুলিএবং জার্নিম্যান থেকে মুনতাসীর মামুনের ঢাকায় খাল পোল ও নদীর চিত্রকর’, উপন্যাসে কথাপ্রকাশ থেকে প্রকাশিত সেলিনা হোসেন এর নিঃসঙ্গতার মুখর সময়’, শিশুসাহিত্যে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত আসলাম সানীর নির্বাচিত ১০০ ছড়া’, কবিতায় যৌথভাবে সময় থেকে প্রকাশিত পিয়াস মজিদ-এর কবিকে নিয়ে কবিতাও চৈতন্য থেকে প্রকাশিত মুজিব ইরম এর শ্রীহট্টকীর্তনপুরস্কার পেয়েছে। শাখায় (জীবনের প্রথম বই ক্যাটাগরিতে): জনান্তীক থেকে প্রকাশিত এহসান হাফিজ এর এ ও সে ওপুরস্কার পেয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমিতে এক অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান।

এসময় আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান, বিশিষ্ট শিশুসাহিত্যিক লুৎফর রহমান রিটন উপস্থিত ছিলেন। চ্যানেল আই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে।

উল্লেখ্য, সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার এর মূল্যমান- ক শাখায় প্রতিটি ৩০ হাজার টাকা এবং একটি ক্রেস্ট। খ শাখায় প্রতিটি ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট। মার্চের প্রথম সপ্তাহে চ্যানেল আই ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার প্রদান করা হবে। অনুষ্ঠানটি চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...