ব্রেকিং নিউজ
Home / জাতীয় / সাবেক সংসদ সদস্য আব্দুর রব চৌধুরী আর নেই

সাবেক সংসদ সদস্য আব্দুর রব চৌধুরী আর নেই

সাবেক সংসদ সদস্য আব্দুর রব চৌধুরী আর নেইজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি  :: বাংলাদেশ সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী, লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা মন্ডলীর সদস্য এডভোকেট সিএসপি আবদুর রব চৌধুরী আর নেই (ইন্না.. লিল্লাহি… রাজিউন)।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে ঢাকায় নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুর রব চৌধুরী লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সেবা গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে মনোনয়ন না পেয়ে বিএনপি ছেড়ে আওয়ামীলীগ থেকে নির্বাচন করেন। ওই সময় তিনি আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্যের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সরকারের সচিব পদে দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি, সাবেক মন্ত্রী আ স ম আব্দুর রব, লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনের সংসদ সদস্য মো: আব্দুল্লাহ, সাবেক সংসদ সদস্য এবিএম আশ্রাফ উদ্দিন নিজান, কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, বেসরকারী সংস্থা ডর্‌প এর প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমান, রামগতি উপজেলা সমিতি, ঢাকা-এর সভাপতি-মোঃ মেশকাত উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক-মো: নাজিম উদ্দিন ও ট্রেজারার মো: নজরুল ইসলাম শোক প্রকাশ করেন।

আজ বাদ জোহর সুপ্রিমকোর্ট বার এসোসিয়েসন প্রাঙ্গন ও বাদ আসর গুলশান আজাদ মসজিদে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। পরে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হবে ।

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আনিসুল ইসলাম মাহমুদ

মানুষকে মারার রাজনীতি করতে চাই না: পরিবেশ ও বন মন্ত্রী

মোহাম্মদ মাসুদ, সরাইল প্রতিনিধি :: পরিবেশ ও বনমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, রাজনৈতিক ...