সাত গুণী নারীকে ‘পারি-২০১৮’ সম্মাননা প্রদান

সাত গুণী নারীকে ‘পারি-২০১৮’ সম্মাননা স্টাফ রিপোর্টার :: নারী প্রগতিবিষয়ক ত্রৈমাসিক পত্রিকা ‘পারি’ পা রাখল সাতে। পেছনে ফেলা দিনগুলোর মতো আগামী দিনেও নারীর সংগ্রাম, সাফল্য, বঞ্চনা আর পিছিয়ে থাকা জীবনগাথা নিয়ে ছোটগল্প, কবিতা ও প্রবন্ধ প্রকাশ করবে ‘পারি’।

সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষে গতকাল সোমবার আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন পারির সম্পাদক লাইলা খালেদা। বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ‘প্রকাশনার শুরু থেকেই পারিকে পাড়ি দিতে হয়েছে দুর্গম পথ, যেমন পাড়ি দিতে হয়েছে প্রতিটি নারীকে। একজন নারীর উচিত অন্য নারীর পথ মসৃণ করে দেওয়া। প্রতিটি নির্যাতিত নারীর কথা আমাদের বলতে হবে, বলতে হবে সংগ্রামে সফল নারীর কথা।’

সাংবাদিক দিল মনোয়ারা মনুর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী সংগীতে শিল্পী অনিমা রায় পরিবেশন করেন ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন নারী উদ্যোক্তা এবং পারির উপদেষ্টা সম্পাদক কনা রেজা, কবি ও সংগঠক আসলাম সানী, কবি সাইম রানা, কবি ও সম্পাদক হাসান মাহমুদ, প্রকাশক নিশাত জাহান রানা, কবি শান্তিময় মুখোপাধ্যায়, কবি কাজল চক্রবর্তী, পারির উপদেষ্টা সম্পাদক কাজী সুফিয়া আখতার রাখীদাশ পুরকায়স্থ।

পরে নারী জাগরণ ও কর্মের মাধ্যমে সমাজকে আলোকিত করায় সাত গুণী নারীকে ‘পারি-২০১৮’ সম্মাননা দেওয়া হয়। সম্মাননা গ্রহণ করেন কবি কাজী রোজি, শিশুসাহিত্যিক ঝর্ণা দাশ পুরকায়স্থ, প্রথম নারী আলোকচিত্রী সাইদা খানম, সাংবাদিক নাসিমুন আরা হক, লালনসম্রাজ্ঞী ফরিদা পারভীন, করপোরেট নারী উদ্যোক্তা হাসনীন মুকতাদির এবং কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের পক্ষে নারী উদ্যোক্তা কনা রেজা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...