সাংবাদিক পলাশ হত্যা মামলার আসামি গ্রেফতার

সাংবাদিক পলাশ হত্যা মামলার আসামি গ্রেফতারজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে তরুণ সাংবাদিক শাহ মনির পলাশ হত্যা মামলার আসামি আবু ছায়েদকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার দুপুরে সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করে। শুক্রবার সকালে গাজীপুর জেলার জয়দেবপুরের ভবানীপুর শালবনের একটি মাছের ঘের থেকে স্থানীয় হোতাপাড়া পুলিশ ফাঁড়ির সহযোগিতায় লক্ষ্মীপুর সদর থানা পুলিশ আবু ছায়েদকে গ্রেফতার করে। পরে রাতে তাকে থানায় আনা হয়।

গ্রেফতারতৃত আবু ছায়েদ সাংবাদিক পলাশ হত্যা মামলার এজাহারভুক্ত দ্বিতীয় আসামি। সে পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর এলাকার আক্তারুজ্জামানের ছেলে।

লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক আবদুল আলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের একটি শালবনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অপর আসামি তার বড় ভাই আবু ইউছুফকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই জেঠাতো ভাই গত ১৪ ফেব্রুয়ারি সকালে দৈনিক রূপবানী পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি শাহ মনির পলাশকে পিটিয়ে আহত করে। পরদিন ১৫ ফেব্রুয়ারি ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওইদিন সন্ধ্যায় পলাশের বাবা মনির হোসেন লক্ষ্মীপুর সদর থানায় বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা করেন।

আসামিরা হলেন- আবু ইউছুফ, আবু ছায়েদ ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছা। পলাশের হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের দাবিতে স্থানীয় সাংবাদিক, এলাকাবাসী, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...