সাংবাদিক পলাশের খুনীদের গ্রেফতার দাবীতে সাংবাদিকদের মানববন্ধন

সাংবাদিক পলাশের খুনীদের গ্রেফতার দাবীতে সাংবাদিকদের মানববন্ধনজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: তরুণ সাংবাদিক শাহ মনির পলাশের খুনীদের গ্রেফতার ও ফাঁসীর দাবীতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে লক্ষ্মীপুর সম্পাদক-প্রকাশক পরিষদ এ আয়োজন করেন।

নিহত শাহ মনির পলাশ দৈনিক রূপবানী পত্রিকার লক্ষ্মীপুর প্রতিনিধি ও লক্ষ্মীপুর সরকারী কলেজের স্নাতক (পাস) চূড়ান্ত বর্ষের ফলপ্রত্যাশী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সম্পাদক-প্রকাশক পরিষদের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দৈনিক আলোকিত লক্ষ্মীপুরের সম্পাদক অ্যাডভোকেট হাফিজ উল্যাহ, সাংবাদিক এম জে আলম, সাজ্জাদুর রহমান, আফজাল হোসেন সবুজ, আলী হোসেন, জহিরুল ইসলাম শিবলু, নুর মোহাম্মদ প্রমূখ।

বক্তারা বলেন, বিভিন্ন সময় সংবাদ পরিবেশন করতে গিয়ে সাংবাদিকরা খুন ও নির্যাতিত হয়েছে। সাংবাদিকের খুন, নির্যাতন, অপহরণ ও গুম আর সহ্য করা হবে না। এর প্রতিবাদে সাংবাদিকরা রাস্তায় নেমেছে। পলাশ একজন মেধাবী সাংবাদিক ছিলেন। এই তরুণ সাংবাদিকের খুনীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানান বক্তারা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, বুধবার সকালে সদর উপজেলার মাছিমনগর গ্রামে জমি নিয়ে বিরোধে সাংবাদিক পলাশকে তার দুই জেঠাত ভাই পিটিয়ে আহত করে। বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পলাশ। পরে রাতে নিহতের বাবা মনির হোসেন সদর থানায় বাদী হয়ে আবু ইউছুফ, আবু ছায়েদ ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছাকে আসামি করে মামলা করেন। এর মধ্যে ফয়েজুন নেছাকে গ্রেফতার করা হলেও অন্যরা পলাতক রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চোখ হারানো ১৭ জনকে ১০ লাখ করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার :: চুয়াডাঙ্গা শহরের ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে ...