সহিংসতায় চলছে ১৮ দলের তৃতীয় দিনের অবরোধ

ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধের তৃতীয় দিন সকাল থেকেই সারাদেশে সহিংসতার খবর পাওয়া গেছে।
দেশের বিভিন্ন স্থানে রেল লাইন উপরে ফেলা, সড়ক অবরোধ, গাড়িতে আগুন ও ভাঙচুরের খবর পাওয়া গেছে।
নওগাঁর আত্রাইয়ের থাওয়াইপাড়ায় রেল লাইন কেটে ফেলায় খুলনা-পার্বতীপুর এবং রাজশাহী-পার্বতীপুর রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।বগুড়ার ছাতিয়ানতলায় রেল লাইন তুলে ফেলায় রংপুর-বগুড়া রুটে ট্রেন চলাচল বন্ধ। রেল লাইনের ফিসপ্লেট খুলে ফেলায় কুমিল্লার অশোকতলায় উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত। চট্টগ্রাম-ঢাকা-সিলেট ট্রেন যোগাযোগ বন্ধ। রাজশাহী, কুষ্টিয়া, পটুয়াখালীতে রাস্তা অবরোধের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের খবর পাওয়া গেছে করা হয়েছে।
এদিকে মঙ্গলবার রাজধানীর রামপুরায় অবরোধ সমর্থকদের দেয়া আগুনে দগ্ধ লেগুনা চালক মোজাম্মেল ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে মারা গেছেন।
গত সোমবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করলে তা প্রত্যাখ্যান করে মঙ্গলবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর‌্যন্ত টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।
বুধবার দুপুরে দ্বিতীয় দফা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ১২ ঘণ্টা বাড়িয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত করা হয়। তবে রাতে নেতাকর্মীদের হত্যা নির্যাতন ও নেতাদের বাড়িতে তল্লাশি চালানোর প্রতিবাদে কর্মসূচি তৃতীয় বারের মত আরো ১১ ঘণ্টা বাড়িয়ে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত করা হয়েছে। এখন তাদের এই অবরোধ টানা ৭১ ঘণ্টা পর্যন্ত চলবে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...