Home / জাতীয় / সহশিক্ষা কার্যক্রম চর্চা মূল্যবোধের অবক্ষয় রোধ করবে: এলজিআরডি মন্ত্রী

সহশিক্ষা কার্যক্রম চর্চা মূল্যবোধের অবক্ষয় রোধ করবে: এলজিআরডি মন্ত্রী

 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ফরিদপুর :: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম শিক্ষার্থীর চিন্তা চেতনা ও মননশীলতার বিকাশে ভূমিকা রাখে। সমাজের নানা স্তরে মূল্যবোধের যে অবক্ষয় তা রোধ করতে সহশিক্ষা কার্যক্রমের উপর জোর দিতে হবে।

তিনি শুক্রবার (১৯ মে) ফরিদপুর কবি জসিম উদ্দিন মিলনায়তনে ফরিদপুর ডিবেট ফোরাম আয়োজিত পাঁচ দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসবের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পি পি এম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশিদ বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, বিতর্ক চর্চা শিক্ষার্থীদেরকে যুক্তিবাদী হিসেবে গড়ে তোলে। যুক্তি দিয়ে প্রতিটি বিষয়কে যাচাই করার ক্ষমতা শিক্ষার্থীদের ভাল ও মন্দের মধ্যে পার্থক্য করতে শেখায়। বিতর্ক  শিক্ষাথীকে গণতন্ত্র, রাজনীতি, অর্থনীতি ও সংস্কৃতিসহ নানা বিষয়ের জ্ঞান প্রদান করে। সহশিক্ষা কার্যক্রমের চর্চা মূল্যবোধের অবক্ষয়ের হাত থেকে সমাজকে রক্ষা করতে সহায়ক ভূমিকা পালন করে।

মন্ত্রী আরো বলেন,  বর্তমান সরকার একটি অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে তুলতে চায়। সন্ত্রাস, জঙ্গি মুক্ত বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলার বিকল্প নাই। তিনি শিক্ষার্থীদেরকে ভবিষ্যতের জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক, অভিভাবক ও সমাজসেবিদের প্রতি আহ্বান জানান।– প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভোলায় এক্সিম ব্যাংকের শাখা উদ্ধোধন

ভোলায় এক্সিম ব্যাংকের শাখা উদ্ধোধন

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ  বাংলাদেশের সর্বদক্ষিণে দ্বীপ জেলা ভোলায় এক্সপোর্ট ইমপোর্ট ...