সরকার বিএনপির জনগণকে ভয় পায়: মির্জা ফখরুল

মির্জা ফখরুলআব্দুল কাদের জিলানী, ঠাকুরগাঁও প্রতিনিধি :: “সরকার বিএনপির জনগণকে ভয় পায়।  তাই সরকার সোহরাওয়ার্দি প্রাঙ্গনে বিএনপির সমাবেশ করতে দেয়নি” বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বুধবার (২৪ মে) দুপুরে ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে ঠাকুরগাঁও সাধারণ পাঠাগার চত্বরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঠাকুরগাঁও জেলা এর আয়োজনে এই ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে বিএনপির আহবায়ক, ও ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ, চেয়ারম্যান মোঃ তৈমুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন, বিএনপির যুগ্ম মহাসচিব, মোঃ হাবিব-উন-নবী খাঁন সোহেল।

এসময় জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও দলীয় সংগীতের সাথে সাথে দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষণা করা হয়।

এছাড়া বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোঃ আসাদুল হাবীব দুলু, জাতীয়তাবাদী দলের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ শামসুজ্জামান জামান, জাতীয়তাবাদী দলের সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভা মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য জেদ. মর্তুজা চৌধুরী তুলা,  জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য ও ঠাকুরগাঁও পৌরসভা মেয়র মির্জা ফয়সল আমিনসহ প্রমুখ।

এসময় বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ একটি কঠিন সময়ে চলে এসেছে।  সরকার প্রতিষ্ঠানগুলো ধ্বংস করছে। সরকার চায় এক দলীয় শাসন  ব্যবস’া গড়ে তুলতে।

তিনি আরো বলেন, সরকার সুপ্রিম কোর্ট নিজের হাতে করে নিতে চায়। এই সরকার সবকিছু নিজের করে নিতে চায় এবং করেও নিয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, সরকার বেআইনি ভাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসায় পুলিশি তল্লাশি করেছে।  এ বিষয়ে তিনি তীব্র নিন্দা জানিয়েছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, সরকার বিএনপির জনগণকে ভয় পায়।  তাই সরকার সোহরাওয়ার্দি প্রাঙ্গনে বিএনপির সমাবেশ করতে দেয়নি।

তিনি আরো বলেন,আওয়ামীলীগ সরকার জনগণের টাকা লুট করে খাচ্ছে।  আওয়ামীলীগ সরকার কোটি কোটি টাকা খরচ করছে তাদের জন্য এবং তাদের বিভিন্ন অনুষ্ঠানের জন্য দেশের জনগণের জন্য নয়।

তিনি বলেন, সরকার আইনের মাধ্যমে বিএনপিকে নিস্তব্ধ করতে চায়। আমরা চাই নির্বাচন যেন সুষ্ঠু ভাবে হয় সেই পরিবেশ তৈরি করতে। আমরা চাই নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ কমিশনারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হোক।

আমরা নির্বাচন চাই, এই দাবী করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য,  দীর্ঘ ৮ বছর পর ঠাকুরগাঁও জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয় বুধবার (২৪ মে)।  এর আগে ২০০৯ সালের ২৫ নভেম্বর ঠাকুরগাঁও জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইনি পথে খালেদা জিয়ার মুক্তি ভুলে যান: মওদুদ

ষ্টাফ রিপোর্টার :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দলের নেতা-কর্মীদের ...