সরকারি কর্মকর্তাদের দুর্নীতি তুলে ধরলেন ভুক্তভোগী: সমাধানের নির্দেশ দিলেন দুদুক কমিশনার

সরকারি কর্মকর্তাদের দুর্নীতি তুললে ধরলেন ভুক্তভোগীকলিট তালুকদার, পাবনা প্রতিনিধি:: পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাদের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুললেন সেবাগ্রহীতা ভুক্তভোগী মানুষ। একই সাথে তাৎক্ষনিক সেবা বঞ্ছিত মানুষের সমস্যা সমাধানে কাজ করার নির্দেশ দিলেন দুদুক কমিশনার।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কার্যালয় পাবনার আয়োজনে সোমবার চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, দুদক প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মনিরুজ্জামান, দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল আজিজ ভূঁইয়া, দুদক পাবনা জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক, চাটমোহর উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা প্রমূখ।

গণশুনানীতে উপস্থিত চাটমোহর উপজেলার দোলং গ্রামের রিপন হোসেনের অভিযোগের ভিত্তিতে চাটমোহর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয় এবং তদন্তে প্রমানিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান দুদুক কমিশনার।

ফৈলজানা ইউনিয়নের উপ-সহকারি কর্মকর্তা (ভুমি) শরিফুল ইসলামের বিরুদ্ধে জমির খাজনা খারিজ করে দেয়ার নাম করে মোটা অংকের ঘুষ নেয়ার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দেন দুদক কমিশনার এবং চাটমোহর রেলস্টেশন মাস্টার মাসুম আলী খানের বিরুদ্ধে টিকিট কালোবাজারীর অভিযোগ স্টেশন মাস্টার মাসুম আলী খানকে শোকজ করার নির্দেশ দেয়া হয়।

এছাড়া পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তাদের বিরুদ্ধে টাকা নিয়ে বিদ্যুৎ সংযোগ না দেবার অনেকগুলো অভিযোগ করেন ভুক্তভোগী মানুষ।

এছাড়াও গণশুনানীতে চাটমোহর উপজেলা ভূমি অফিস, সাব রেজিষ্ট্রি অফিস, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস, হিসাব রক্ষণ অফিস,সমাজসেবা অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সহ অন্যান্য সরকারি অফিস-এর সেবা বঞ্ছিত, হয়রানীর শিকার মানুষ সরাসরি উপস্থিত থেকে এবং নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে লিখিত অভিযোগ তুলে ধরেন।

গণ শুনানীতে আরো উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি প্রফেসর শিবজিত নাগ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি চাটমোহরের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশিদের ‘উইপোকা’ বললেন বিজেপি সভাপতি

ডেস্ক রিপোর্ট :: ভারতীয় জনতা দল-বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, ‘‘বাংলাদেশি অভিবাসীরা ...