সমৃদ্ধি কর্মসূচির আওতায় ডর্‌প এর বিনা মূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম

সমৃদ্ধি কর্মসূচির আওতায় ডর্‌প এর বিনা মূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রমসিরাজগঞ্জ :: পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফ এর সমৃদ্ধি কর্মসূচির আওতায় বিনা মূল্যে দিনব্যাপী মেডিসিন, গাইনি ও শিশু চিকিৎসা সেবার কার্যক্রমের আয়োজন করে বেসরকারী সংস্থা ডর্‌প।

সোমবার (১২ জানুয়ারি) সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের আমবাড়িয়া গ্রামে এ আয়োজন করা হয়। উক্ত স্বাস্থ্য ক্যাম্পের উদ্ভোধন করেন রাজাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডর্‌প ক্ষুদ্রঋণ কর্মসূচির অপারেশন ম্যানেজার মোঃ নুরুল ইসলাম, এরিয়া ম্যানেজার মোঃ মনসুর ফকির, মোঃ আব্দুস সালাম, সমৃদ্ধি কর্মসূচির ফোকাল পার্সন মোঃ দিদার উদ্দিন, রাজাপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো: হাবিব খাঁন, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য সেবিকা, শিক্ষিকা, শিক্ষা সুপার ভাইজার, ব্রাঞ্চ ম্যানেজার। অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্রাঞ্চ ম্যানেজার মোঃ আব্দুল কুদ্দুস।

উদ্ভোধনী অনুষ্ঠানে সমৃদ্ধি কর্মসূচির ফোকাল পার্সন দিদার উদ্দিন বলেন, স্বাস্থ্যসেবা পাওয়া মানুষের মৌলিক অধিকার। রুগ্ন স্বাস্থ্য দারিদ্রতার অন্যতম কারণ। স্বাস্থের উন্নতি ঘটলে আয় বাড়বে, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হবে এবং দ্রুত দারিদ্রতা  হ্রাস পাবে।

ডর্‌প ক্ষুদ্রঋণ কর্মসূচির অপারেশন ম্যানেজার নুরুল ইসলাম বলেন, শুধু ক্ষুদ্র ঋণ দিয়ে দারিদ্রতা হ্রাস করা সম্ভব নয়। প্রয়োজন স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। এই উপলব্দি থেকে পিকেএসএফের সহায়তা রাজাপুর ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

উদ্বধনী অনুষ্ঠান শেষে সিরাজগঞ্জ সদর হাসপাতালের তিন জন বিশেষজ্ঞ চিকিৎসক (মেডিসিন, শিশু ও গাইনি) তিন শতাধিক রোগীর স্বাস্থ্যসেবা প্রদান করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহিলা ও শিশু হাসপাতাল উদ্বোধন

নতুন মহিলা ও শিশু হাসপাতাল উদ্বোধন

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ...