ব্রেকিং নিউজ

সবচেয়ে বাজে রিভিউ আবেদনকারী কোহলি!

ষ্টাফ রিপোর্টার :: এই টেস্টেই কিংবদন্তি ব্রায়ান লারাকে ছাড়িয়ে দ্রুততম ১৮ হাজার আন্তর্জাতিক রানের মালিক হয়েছেন বিরাট কোহলি। তবে, তাতেও সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভগানের তির্যক মন্তব্য এড়াতে পারেননি অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

ওভালের পঞ্চম টেস্টে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দুটি রিভিউ নেন। কিন্তু, দুটি রিভিউতেই আম্পায়ারের সিদ্ধান্তের সত্যতা প্রমাণিত হয়। ফলে, ভগানের তির্যক মন্তব্যের শিকার হয়েছেন তিনি।

ঘটনার সূত্রপাত ইংল্যান্ডের ব্যাটিং ইনিংসের দশম ওভারে। রবীন্দ্র জাদেজার সেই ওভারের দ্বিতীয় বল কিটন জেনিংসের প্যাডে লাগায় লেগ বিফোর উইকেটের (এলবিডাব্লিউ) আবেদন করা হয়।

রিপ্লেতে দেখা যায়, বল অফস্টাম্পের বাইরে ছিল। হক-আই প্রযুক্তি ব্যবহারেও একই উত্তর আসে। ফলে, প্রথম রিভিউ খোয়াতে হয় ভারতকে। দ্বিতীয় রিভিউ নেওয়া হয় ১২তম ওভারের শেষ বলে।

অ্যালিস্টার কুকের প্যাডে বল লাগায় আবারও জাদেজার আবেদন। কোহলি এবারও রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নিলেন। অ্যালিস্টার কুক ব্যাকফুটে থেকে কাট করতে চেয়েছিলেন, যা ব্যর্থ হলে তাঁর প্যাডে লাগে।

তবে হক-আই প্রযুক্তি বলছে, বল আবারও অফ-স্টাম্পের বাইরে! মাত্র তিন ওভারের মধ্যে ভারতের দুটি রিভিউ শেষ! এটি দেখে ইংল্যান্ডের এই সাবেক অধিনায়ক নিজেকে আর চুপ রাখতে পারেননি। তিনি টুইট করেন, ‘বিরাট বিশ্বসেরা ব্যাটসম্যান…………#ফ্যাক্ট………বিরাট বিশ্বের সবচেয়ে বাজে রিভিউ আবেদনকারী……’

ইংল্যান্ডের বিপক্ষের টেস্ট সিরিজে ভারত ৩-১ ব্যবধানে পিছিয়ে আছে। সিরিজের শেষ ম্যাচটি তাই নিয়মরক্ষার জন্য অনুষ্ঠিত হচ্ছে। এজবাস্টনে প্রথম টেস্টে ভারত ৩১ রানে এবং লর্ডসে ইনিংস ও ১৫৯ রান ব্যবধানে হেরেছে।

তৃতীয় টেস্টে ট্রেন্ট ব্রিজে ২০৩ রানের এক বিশাল জয়ে ভারত ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল। কিন্তু সাউদাম্পটনে চতুর্থ টেস্টে ৬০ রানে হেরে সিরিজ খুইয়ে বসে ভারত।

সেখান থেকে কোহলির রেকর্ড একটি অর্জন মনে হতেই পারে ভক্তদের। তবে, কোহলির যে পরিপক্বতার আরো অনেক দূর বাকি, সেটিই যেন তির্যক মন্তব্যে বোঝাতে চাইলেন সাবেক ইংলিশ কিংবদন্তি ব্যাটসম্যান মাইকেল ভগান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...