সপ্তাহের রাশিফল (৩০ সেপ্টেম্বর- ৬ অক্টোবর ২০১৫)

rashifol7মেষ:  কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অর্থসম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা। জমিজমা ক্রয়ের যোগ। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিশিক্ষায় সাফল্য, নতুন কাজের সুযোগ, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। মধ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুর রূঢ় ব্যবহারে মানসিক আঘাত পেতে পারেন, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে সামাজিক অনুষ্ঠানে বিবাদবিতর্কের জেরে তালভঙ্গ, বিমানে ভ্রমণে বিপদের আশঙ্কা। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্যের বিশেষ স্বীকৃতির যোগ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়।

বৃষ: নতুন কর্মোদ্যোগে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি। নৃত্যগীত চারুকলার চর্চায় কৃতিত্ব। স্বজনের বিরূপ আচরণে মানসিক আঘাত। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আত্মগ্লানি, সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদান। মধ্যভাগে খেলাধুলায় কৃতিত্ব ও পুরস্কার প্রাপ্তির যোগ, প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও অপবাদ শুনতে হতে পারে, অনিদ্রাজনিত সমস্যায় কাজে অমনোযোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির সতর্কতা ও সাহসের অভাবে কর্মে অগ্রগতি ব্যাহত হওয়ার আশঙ্কা। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি বিনিয়োগের শুভ সময়।

মিথুন: প্রযুক্তি সরঞ্জাম ও পরিবহণ ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্যের যোগ। রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতায় বা অপ্রিয় কথাবার্তায় শত্রুর বৃদ্ধির আশঙ্কা, সর্দিকাশি বা সংক্রমণজনিত রোগে দুর্ভোগ। মধ্যভাগে সম্মান ও সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নিতে হতে পারে, প্রিয়জনের কর্মলাভের সম্ভাবনা। অন্তভাগে উপকারের প্রতিদান আশা করলে ঠকবেন, ভ্রমণের পরিকল্পনা কোনো কারণে ভেস্তে যেতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতা সত্ত্বেও উন্নতি অধরা। প্রেমপ্রণয়ে ব্যর্থতা অবসাদ বাড়াবে। নতুন গৃহনির্মাণে পড়শির বাগড়া।

কর্কট: কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। জমিজমা ক্রয়ের শুভ যোগ। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। বিদেশে যাওয়ার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের শত্রুতায় পারিবারিক সম্পদ লাভে বাধা। কান, গলা ও নাকের সমস্যায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে সাফল্য, বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে অনর্থ রুখে দিতে পারেন। অন্তভাগে পায়ে ও কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। কর্কট লগ্নে জাত ব্যক্তির শেয়ারে আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভালো। ব্যর্থ প্রণয় থেকে উত্তরণের জন্য সৃষ্টিশীল কাজ সহায়ক হতে পারে। সপরিবার দূরভ্রমণের যোগ।

সিংহ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। ইতিহাস ও প্রত্নতত্ত্ব নিয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে, প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় হতাশা। মধ্যভাগে আলস্য বা উদাসীনতায় শুভ যোগ বিফল হওয়ার আশঙ্কা, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও সুস্থিতি টালমাটাল, বাহন ক্রয়ের পরিকল্পনায় বাধা। সিংহ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণের সূত্রে নতুন কর্মলাভের শুভ যোগাযোগ। মিত্র বৃদ্ধি। পারিবারিক দায়িত্ব পালনে অর্থ ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস।

কন্যা: পরিবহণ ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রত্যাশিত ফল না-ও মিলতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজে বাধা। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণে আইনি পরামর্শ, প্রেমপ্রণয়ে হতাশা, উচ্চতর বিদ্যার্জনে বিশেষ সাফল্য। মধ্যভাগে শ্লেষ্মাবৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়া, সম্মান রক্ষার ব্যাপারে বাড়তি সাবধানতা প্রয়োজন। অন্তভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতেই পড়শি বা জ্ঞাতিশত্রুর বাধা। কন্যা লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও পরিকল্পনায় সাফল্যের যোগ। অভিনয় জগতে কৃতিত্বের স্বীকৃতি। ভ্রমণে অহেতুক হয়রানি ও অর্থের অপচয়।

তুলা: একাধিক পন্থায় উপার্জনের সূত্রে বৈষয়িক উন্নতির যোগ। সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শেয়ারে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে সংসারে অচলাবস্থার আশঙ্কা, নাক, কান ও গলার সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে অগ্রগতি, অতিরিক্ত উত্তেজনায় শরীর ও মন এবং কাজকর্মের ক্ষতির আশঙ্কা। অন্তভাগে অর্থসম্পত্তি লাভের যোগ, দৃঢ় মনোবলে বলবান শত্রুর মোকাবিলা। তুলা লগ্নে জাত ব্যক্তির বাধাবিপত্তির মধ্য দিয়ে কর্মোন্নতি। উপকারী বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে না-পেরে আত্মগ্লানি। জীবাণু সংক্রমণ ও জ্বরাদি পীড়ায় দুর্ভোগ।

বৃশ্চিক:  ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়বে। উঁচু জায়গা থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যায় সমাধান, প্রিয়বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে দীর্ঘদিনের কোনও আশা পূরণের সম্ভাবনা, দেরিতে হলেও উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ। অন্তভাগে গৃহনির্মাণের পরিকল্পনায় আকস্মিক বাধা, মাত্রাছাড়া রক্ষণশীল মনোভাব বর্জন করতে না-পারলে সাংসারিক অশান্তি বাড়বে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির চোখ নিয়ে অল্পবিস্তর সমস্যা লেগে থাকতে পারে। শ্রম ও অধ্যবসায়ের স্বীকৃতি ও পুরস্কারের সম্ভাবনা উজ্জ্বল। বিদেশযাত্রার অপ্রত্যাশিত সুযোগ।

ধনু:  ব্যবসা বা শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। কোমর থেকে নীচের দিকে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত। মধ্যভাগে বিষয়সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন, গুরুজনের দেহারোগ্যে স্বস্তি। অন্তভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, বিকল্প কর্মচেষ্টায় সাফল্য। ধনু লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণে জনপ্রিয়তা বাড়বে। দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আত্মতৃপ্তি। কোনো কারণে ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।

মকর:  বিতর্কবিবাদে স্বজনবিরোধ ও বন্ধুবিচ্ছেদের আশঙ্কা। প্রিয়জনের কর্ম লাভ ও শুভ কাজ ত্বরান্বিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে মহৎকাজ ও পরোপকারে অর্থ ব্যয়, অস্ত্র চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য, কোনও আত্মীয়ের ব্যয়ভার বহন করতে হতে পারে। মধ্যভাগে কর্মক্ষেত্রে শান্তিরক্ষা, সঙ্গীতের অনুশীলনে ব্যুৎপত্তি ও উপার্জন বৃদ্ধি। অন্তভাগে অর্থনৈতিক উন্নতি অন্যদের ঈর্ষার কারণ হতে পারে, কৃষিবিজ্ঞানীদের সাফল্য। মকর লগ্নে জাত ব্যক্তির অকালপ্রণয় পারিবারিক স্থিতি টলিয়ে দিতে পারে। স্বজনদের সঙ্গে দূরত্ব বৃদ্ধিতে একাকীত্ব বাড়বে। আগুন থেকে বিপদের আশঙ্কা।

কুম্ভ:  প্রেমপ্রণয়ের জটিলতা কেটে শুভ পরিণামের ইঙ্গিত। দেরিতে হলেও উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ। সংক্রমণজনিত জ্বরজ্বালায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে যত্র আয় তত্র ব্যয়, গ্যাসট্রাইটিসের সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে কূটনৈতিক কাজকর্মে ব্যুৎপত্তি, হৃদযন্ত্রের গোলযোগে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে দুষ্ট প্রতিবেশীর মোকাবিলায় আইনের সহায়তা নিতে হতে পারে, অনেক চেষ্টার পর বকেয়া টাকা আদায়ের আশা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির সুবাদে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। কল্যাণকাজে আত্মনিয়োগ। সন্তানের ব্যাপারে সুদূরপ্রসারী সিদ্ধান্ত না-নেওয়াই ভালো।

মীন:  স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দিতে পারেন। যৌথ ব্যবসায় লোকসানের আশঙ্কা। তেজস্বিতা ও যুক্তির অস্ত্রে শত্রু পরাভূত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, গুরুজনের রক্তচাপের হেরফেরে শারীরিক সমস্যা। মধ্যভাগে বাক্যালাপে সংযমের প্রয়োজন, নচেৎ বিপত্তির আশঙ্কা, সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও ফলাফল সন্তোষজনক। মীন লগ্নে জাত ব্যক্তির কোনো মহিলার দুরভিসন্ধির ফাঁদে পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। প্রেমপ্রণয়ে জটিলতা বাড়বে। অপরাধবিদ্যার অনুশীলনে অগ্রগতি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...