সপ্তাহের রাশিফল (১২ এপ্রিল -১৮ এপ্রিল ২০১৫)

rashifolমেষ:  প্রতিকূল কর্মপরিবেশে চাপ বৃদ্ধিতে মানসিকস্থিতি বিঘ্নিত। আত্মীয়স্বজনের বিরুদ্ধতায় একাকীত্ব বাড়বে। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের ইঙ্গিত। সপ্তাহের আদ্যভাগে চক্ষুপীড়া অস্ত্রোপচার পর্যন্ত গড়াতে পারে, প্রেমপ্রণয়ের আলো থেকে শক্তি সংগ্রহের আশা, উত্তেজনা প্রশমনে দর্শন অনুশীলন, মধ্যভাগে সরলতার সুযোগে পারিবারিক অনিষ্ট, খেলাধুলায় কৃতিত্ব। অন্তভাগে বন্ধুর ভাগ্যবিপর্যয়ে পাশে দাঁড়াতে গিয়ে বিপদের আশঙ্কা, সংক্রমণজনিত ব্যাধি ভোগাবে। মেষ লগ্নে জাত ব্যক্তির যুক্তি ও বুদ্ধিবলে শত্রুর মোকাবিলা। ঋণ পরিশোধ বিলম্বিত হতে পারে। শেয়ারে আপাতত বিনিয়োগ না-করাই ভালো।

বৃষ: উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। ঈর্ষাকাতর স্বজনের কলকাঠিতে গৃহ পরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলায় কাজকর্মে ব্যাঘাত। কর্মক্ষেত্রে পদোন্নতির যোগ, কিন্তু দূরে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহনির্মাণের পরিকল্পনা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে বন্ধুদের প্ররোচনায় আর্থিক ক্ষতি, প্রিয়জনের সঙ্গে বিচ্ছেদে মানসিক ক্লেশ, নেত্রপীড়া। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। শুভ অনুষ্ঠানে ঝামেলা রুখে দিয়ে বাহবা লাভ। ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়বে।
মিথুন: সততা ও পরোপকারের সুবাদে সামাজিক প্রতিষ্ঠা। যকৃতের পীড়া ও বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে অর্থাগমের সুবাদে সঞ্চয় বৃদ্ধি, ললিতকলার অনুশীলনে অগ্রগতি, প্রিয়জনের শারীরিক অসুস্থতায় বহু ব্যয়ে নাজেহাল। মধ্যভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। অন্তভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য, হস্তশিল্পে নৈপু্ণ্য উপার্জনের বিকল্প পথ দেখাতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি-মামলার সুষ্ঠু নিষ্পত্তির সম্ভাবনা। দূরদৃষ্টি সমূহ বিপদ থেকে রক্ষা করতে পারে। চোখের সমস্যায় ভোগান্তি।

কর্কট: স্বজনদের শত্রুতায় গৃহ পরিবেশেই সন্দেহ ও সংশয়ের বিষ। বিষয়সম্পত্তি নিয়ে পুলিশি ঝামেলা। নতুন কর্ম ও উপার্জন বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে বিলাসদ্রব্যের ব্যবসায় প্রভূত বিনিয়োগের শুভ সময়, অযৌক্তিক উচ্চাকাঙ্ক্ষার জেরে গভীর হতাশা। মধ্যভাগে প্রেমপ্রণয়ের দুর্লভ যোগ, বুদ্ধিমত্তার জোরে শত্রু দমন। অন্তভাগে হৃদয়ঘটিত সমস্যায় কাজকর্ম বিঘ্নিত, উপকারের প্রতিদানে প্রত্যাশা করলে ঠকতে হতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির গবেষণা ও অনুসন্ধানে সাফল্য। শিল্প ও সাহিত্যে অনুরাগ। কর্মক্ষেত্রে বিশেষ কোনো দায়িত্ব নিয়ে স্থানান্তরে যেতে হতে পারে। স্বাস্থ্য ভালো থাকলেও মাঝেমধ্যে অল্পবিস্তর সমস্যা দেখা দিতে পারে।

সিংহ: কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যায় সমাধান মিলতে পারে। রক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ আসতে পারে। মধ্যভাগে বন্ধুর প্ররোচনায় শেয়ারে বাড়তি বিনিয়োগের ক্ষতির আশঙ্কা, পৈতৃক বিষয়সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিবাদ বাড়তে পারে। অন্তভাগে পারিবারিক ও সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়, গ্যাসট্রাইটিসের সমস্যা ভোগাবে। সিংহ লগ্নে জাত ব্যক্তির মানসিক অস্থিরতায় শুভ যোগ হাতছাড়া হতে পারে। প্রেমপ্রণয়ে বাধায় মানসিক স্থিতি ব্যাহত হওয়ার আশঙ্কা। শান্তির আশায় স্থানান্তরে বসবাসের পরিকল্পনা।

কন্যা: কোনো দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। চারুকলার অনুশীলনে বু্ৎপত্তির বিশেষ স্বীকৃতির যোগ। যুক্তিপূর্ণ আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। প্রাপ্য অর্থ আদায় হওয়া মুশকিল। সপ্তাহের আদ্যভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণকে ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, সংক্রমণে দুর্ভোগ। মধ্যভাগে কর্মক্ষেত্রে গোলযোগের মানসিক অশান্তি বাড়বে, পুলিশি ঝামেলা থেকে বিড়ম্বনার আশঙ্কা। অন্তভাগে পাওনাদারের তাড়নায় শান্তিভঙ্গ, সন্তানের কর্মপ্রাপ্তির যোগ ও আর্থিক সমস্যার সুরাহা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ থেকে বিড়ম্বনার আশঙ্কা। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। কোনো কারণে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।

তুলা: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় পরিকল্পনা সার্থক হতে পারে। চুরি, ছিনতাই বা প্রতারণায় অর্থ ও দ্রব্যাদির ক্ষতি। উপকারের বিনিময়ে অপমান বা অপবাদ জুটতে পারে। সপ্তাহের আদ্যভাগে মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে অথর্সম্পত্তি প্রাপ্তিযোগ, উচ্চশিক্ষায় সাফল্য, রক্তে শর্করার হ্রাস বৃদ্ধিতে দৈহিক দুর্বলতা। মধ্যভাগে বিকল্প জীবিকার সন্ধানে ভিন রাজ্যে যাওয়ার সুযোগ আসতে পারে, প্রিয় বন্ধুর ব্যবহারে মানসিক ক্লেশ। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি ব্যবস্থাই বিধেয়। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা সফল হতে পারে। প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা ভেস্তে যাওয়ার আশঙ্কা। আত্মীয়ের দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনা বাড়তে পারে।

বৃশ্চিক:  বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতির উজ্জ্বল ইঙ্গিত। কিন্তু দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। সামাজিক ক্ষেত্রে হঠকারিতার মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে বন্ধুকে অন্ধ ভাবে বিশ্বাস করে সমস্যায় পড়তে হতে পারে, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে হতাশা বাড়বে। অন্তভাগে বিমানে ভ্রমণে বিপদের আশঙ্কা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা থেকে একাকীত্ব বাড়বে। পথেঘাটে সাবধানে চলাফেরা করা দরকার, নচেৎ ছোটখাটো দুর্ঘটনা ঘটতে পারে।

ধনু:  কর্মক্ষেত্রে সংস্থাগত পরিবর্তন। আলস্য ছেড়ে উদ্যমী হলে সাফল্য নিশ্চিত। সন্তানের পঠনপাঠনে উন্নতিতে উদ্বেগের অবসান। স্বজনদের আগমনে বাড়িতে আনন্দের পরিবেশ। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি বৃদ্ধির শুভ যোগ, অস্থিসন্ধির পীড়ার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা ও কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে মাথায় আঘাত লাগার আশঙ্কা, নানা কারণে ব্যয় বৃদ্ধিতে সঞ্চয় কম, বুদ্ধিবলে অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা করতে পারেন। অন্তভাগে গুরুজনের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা, গুণী ব্যক্তির সঙ্গে শিল্পসাহিত্যের আলোচনায় আত্মিক অগ্রগতি। ধনু লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তির জোরে প্রতিকূলতার মোকাবিলা। স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্য। প্রিয়জনের বিয়ে নিয়ে প্রাথমিক কথাবার্তা।

মকর:  বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য পরিত্যাজ্য। কোনো দুর্ঘটনায় বড় ধরনের আঘাত লাগতে পারে। সম্পত্তি-মামলার ফল অনুকূলে যাওয়ার সম্ভাবনা। সামাজিক কাজের সুবাদে সুনাম ও প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, নেত্র ও কণ্ঠপীড়ায় ক্লেশ। মধ্যভাগে সন্তানের গতিবিধির উপরে বিশেষ নজরদারি দরকার, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনা। অন্তভাগে নতুন কর্মোদ্যমে সাফল্য, বন্ধু বা সঙ্গী নির্বাচনে অসতর্কতা বিপদ ডেকে আনতে পারে। মকর লগ্নে জাত ব্যক্তির প্রতিদানের আশা না-করে পরোপকারের শান্তি। প্রেমপ্রণয়ে আকস্মিক মেঘ চিন্তা বাড়াবে।

কুম্ভ:  হঠকারী সিদ্ধান্তের জেরে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাবে অশান্তি বাড়বে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির যোগ, আত্মীয়দের সঙ্গে সম্পত্তি-বিবাদে অশান্তি। মধ্যভাগে বন্ধুকে অতিরিক্ত বিশ্বাসের মাসুল দিতে হতে পারে, রক্তচাপের ওঠানামা ও বক্ষঃপীড়ায় ক্লেশ। অন্তভাগে নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি, বকেয়া অর্থ আদায় হতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির দূরদেশ থেকে প্রিয়জনের প্রত্যাবর্তনের সংবাদ মিলতে পারে। শত্রুরা নানা ভাবে উৎপাত করলেও বিশেষ সুবিধা করতে পারবে না। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা।

মীন:  বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। আংশিক ঋণ পরিশোধে স্বস্তি। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য অরণ্য বা পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা, বিলাসদ্রব্যের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার জন্য কাজকর্মে ব্যাঘাত, শেয়ারে আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভালো। অন্তভাগে অভিনয় জগতে সুনাম বৃদ্ধি, দেরিতে হলেও শেষ পর্যন্ত ন্যায্য পাওনা মিলতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। কোনো দুরূহ কাজের দায়িত্ব নিয়ে সাফল্য। নেত্রপীড়ায় ভোগান্তি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...