সন্ত্রাসী দল ক্ষমতায় এলে লুটপাট করে দেশটাকে ধ্বংস করে দেবে: নৌমন্ত্রী

সন্ত্রাসী দল ক্ষমতায় এলে লুটপাট করে দেশটাকে ধ্বংস করে দেবে: নৌমন্ত্রীশিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি:: জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে যারা লালন করে, সন্ত্রাসী কর্মকান্ড করে মানুষ হত্যা করে তাদের বাংলার জনগণ কখনোই ভোট দেবে না। দেশের জনগণ জানেন এই সন্ত্রাসী দল ক্ষমতায় এলে তারা দেশটাকে লুটপাট করে ধ্বংস করে দেবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

আজ শুত্রুুবার সকাল সাড়ে ১১টার দিকে চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নে সমুদ্রসৈকতের হাজীপুর গ্রামে ‘লাইট হাউস ও কোস্ট রেডিও স্টেশনের’ ভিত্তিফলক স্থাপন করা হয়। শাজাহান খান প্রধান অতিথি হিসেবে ভিত্তিফলক উন্মোচন করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন সমুদ্র পরিবহন অধিদপ্তরের জিএমডিএসএস ও ইন্টিগ্রেটেড মেরিটাইম নেভিগেশন সিস্টেম প্রকল্পের মাধ্যমে লাইট হাউস ও কোস্ট রেডিও স্টেশনের বাস্তবায়ন করা হচ্ছে।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, বিএনপির আমলে দেশে নৌ-দুর্ঘটনা সবচেয়ে বেশি হয়েছে আর আওয়ামী লীগ সরকার সেটি কমিয়েছে ।২০৪১ সালের মধ্যে শেখ হাসিনার সরকারের হাত ধরে এই দেশ হবে উন্নত বাংলাদেশ। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

‘লাইট হাউস ও কোস্ট রেডিও স্টেশনের’ ভিত্তিফলক স্থাপন উপলক্ষে নৌ-পরিবহন অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম (ট্যাজ),এনডিসি, পিএসসি বিএন। এতে প্রধান অতিথির বক্তব্য দেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। বিশেষ অতিথির বক্তব্য দেন বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি ।

এ ছাড়া বক্তব্য দেন ঢালচর ইউনিয়ন চেয়াম্যান আ: ছালাম হাওলাদার প্রমুখ।

নৌপরিবহনমন্ত্রী আর বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে নদী সংস্কার করেছে। দেশে অসংখ্য বেড়ী বাঁধ নির্মানসহ নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষায় ব্লক স্থাপন করা হয়েছে। মন্ত্রী ঢারচরকে নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বস্থ্য করেন।

নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম (ট্যাজ),এনডিসি, পিএসসি বিএন জানান, গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে অনেক সময় জেলেরা পথ হারিয়ে ফেলেন এবং বিপত্গামী হন। লাইট হাউস ও কোস্ট রেডিও স্টেশন চালু হলে জেলেদের সুবিধা হবে। কারণ জেলেরা সমুদ্র থেকে এই লাইট হাউসকে চিহ্নিত করে মাছ ধরে কিনারায় ফিরতে পারবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের সমুদ্রসীমায় যেসব জাহাজ চলাচল করে, সেগুলোর সঙ্গে বার্তা আদান-প্রদান, সমুদ্রের ভেতরে যদি কোনো জাহাজ বিপদে পড়ে, সেগুলোর উদ্ধারকার্যক্রম ও অনুসন্ধান, বঙ্গোপসাগর এলাকায় ২৪ ঘণ্টা যেসব জাহাজ চলাচল করে, সেগুলোর গতিবিধি নির্ধারণ, আধুনিক নেভিগেশনের সহায়তা ও ভেসেলে ট্রাফিক ব্যবস্থার উন্নতীকরণে কোস্ট রেডিও স্টেশন সহায়ক ভূমিকা পালন করবে।

এর আগে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ঢালচর ইউনিয়ন পরিষদ ভবন ও বাজার সংস্কার কাজের উদ্বোধন করেন ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলটির ...