‘সন্তানকে বুকের দুধ দিন স্তন ক্যানসারের ঝুঁকি এড়িয়ে চলুন’

 ‘সন্তানকে বুকের দুধ দিন স্তন ক্যানসারের ঝুঁকি এড়িয়ে চলুন’স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন ব্রেস্ট ক্যানসার বর্তমানে নারীদের জন্য একটি ঝুঁকি পূর্ণ। এ জন্য নিজেকে সচেতন হতে হবে এবং নিয়মিত ডাক্তার দেখাতে হবে। আর এ ঝুঁকি এড়াতে হলে সন্তানকে নিয়মিত ভাবে বুকের দুধ খাওয়াতে হবে।

তিনি আজ রবিবার সকালে রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার আয়োজনে, জাতীয় মহিলা সংস্থার বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে ব্রেস্ট ক্যানসার বিষয়ে নারীদের সচেতনতা করার লক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, বাংলাদেশ ক্যানসার সোসাইটির প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. গোলাম মহিউদ্দিন ফারুক সহ মন্ত্রণালয় এবং সংস্থার কর্মকর্তা বৃন্দ। স্বগত বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক বেগম জাহানারা পারভীন

সচিব নাছিমা বেগম এনডিসি বলেন সকলকে ব্রেস্ট ক্যানসার সম্পর্কে সচেতন হতে হবে এবং কোন প্রকার লজ্জা না করে কিছু দিন পর পর ডাক্তার দেখানোর পরামর্শ দেন।

অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট বেশি বেশি করে ফল মূল ও আঁশ জাতীয় খাবার খাওয়ার পরামর্শ দেন এবং বাল্য বিবাহ প্রতিরোধে সচেষ্ট থাকার আহবান জানান। তিনি বলন বাল্য বিবাহের ফলে মেয়েদের স্বস্থ্যগত ঝুঁকি বেশি থাকে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণধর্ষণের শিকার কলেজছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার :: পাবনা জেলার সুজানগরে গণধর্ষণের শিকার এক কলেজছাত্রী অপমান সইতে ...