সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন গ্রেফতার

সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন গ্রেফতারস্টাফ রিপোর্টার :: শিশুকে গুলি করে হত্যাচেষ্টা মামলার আসামি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে ঢাকা থেকে গ্রেফতারের পর গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে ডিবি পুলিশের একটি দল সাংসদ লিটনকে নিয়ে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে পৌঁছায়।

আজ যেকোনো সময় সাংসদ মনজুরুলকে বিচারিক হাকিম আদালতে হাজির করা হবে বলে পুলিশ সুপারের কার্যালয় সূত্র জানিয়েছে।

এর আগে বুধবার রাত ১০টার দিকে রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরের এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন ডিএমপির উপকমিশনার নাজমুল আলম।

মুনতাসিরুল ইসলাম জানান, গ্রেফতারের পর বুধবার রাত পৌনে ১১টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে লিটনকে আনা হয়। এখান থেকে প্রয়োজনীয় কাজ শেষে গাইবান্ধা ডিবি পুলিশের কাছে লিটনকে হস্তান্তর করা হয়। পরে লিটনকে নিয়ে রাত সোয়া ১১টার দিকে ডিবি কার্যালয় থেকে গাইবান্ধার উদ্দেশে রওনা দেয় পুলিশ।

গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জের গোপালচরণ এলাকায় সাংসদ লিটনের ছোড়া গুলিতে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ (৮) দুই পায়ে গুলিবিদ্ধ হয় বলে পরিবারের অভিযোগ। সে বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনার পরদিন আহত সৌরভের বাবা সাংসদ লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর আত্মগোপনে ছিলেন আওয়ামী লীগের এ নেতা।

এরপর ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার রহমান নামে সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের এক বাসিন্দা।

এদিকে দুই মামলায় জামিন চাইতে গত সোমবার হাইকোর্টে হাজির হন লিটন। কিন্তু জামিন আবেদন খারিজ করে হাইকোর্ট তাকে ১৮ অক্টোবরের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

হাইকোর্টের ওই নির্দেশনা স্থগিত চেয়ে মঙ্গলবার আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তা স্থগিতের আদেশ দেন।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম  সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্ট সাংসদ মনজুরুল ইসলামকে আত্মসমর্পণের যে আদেশ দিয়েছিলেন, তা চেম্বার বিচারপতি স্থগিত করেছেন। এর ফলে সাংসদ মনজুরুলকে গ্রেফতারে আর কোনো বাধা নেই।’

এরপর রাতেই গ্রেফতার হলেন এই জনপ্রতিনিধি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরে আত্মহত্যায় মারা যায় ৮ লাখ মানুষ

নিউজ ডেস্ক :: প্রত্যেক বছর প্রায় ৮,০০,০০০ মানুষ আত্মহত্যা করেন। । এমনটাই ...