Home / শিক্ষা ও সাহিত্য / ‘শ্রেণিকক্ষের জ্ঞান দিয়ে নয়, যোগ্য নেতৃত্বগুণেই কর্পোরেট দুনিয়ায় প্রবেশ করতে হবে’

‘শ্রেণিকক্ষের জ্ঞান দিয়ে নয়, যোগ্য নেতৃত্বগুণেই কর্পোরেট দুনিয়ায় প্রবেশ করতে হবে’

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানমুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের শুধুমাত্র শ্রেণিকক্ষ কিংবা ক্যাম্পাসের জ্ঞান দিয়ে নয় বরং যোগ্য নেতৃত্ব, প্রশাসনিক ও সাংগঠনিক ক্ষমতা অর্জন এবং সংস্কৃতি চর্চার মধ্য দিয়েই কর্পোরেট দুনিয়ায় প্রবেশ করতে হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের হাজি মো. ইদ্রিস অডিটোরিয়ামে দু’দিনব্যাপী আয়োজিত ‘কর্পোরেট কার্নিভাল ২০১৮, পোর্টেট অব সাকসেস’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। নোবিপ্রবি বিজনেস ক্লাব (এনএসটিইউবিসি) এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি আরো বলেন, ব্যবসায় প্রশাসনের প্রত্যেক স্নাতকের আজকের প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে হলে নেতৃত্বের গুণাবলি অর্জন করতে হবে, না হলে তারা সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কোনো ভূমিকা রাখতে পারবে না। তিনি বলেন একাডেমিক ও অবকাঠামোগতভাবে সমানতালে নোবিপ্রবি এগিয়ে যাচ্ছে, ২০১৮ এ বছরটি বিশ্ববিদ্যালয়ের যুগপূর্তির বছর। এসময় ‘কর্পোরেট কার্নিভাল ২০১৮, অনুষ্ঠানকে তিনি নোবিপ্রবি’র যুগপূর্তি অনুষ্ঠানের সঙ্গেও তুলনা করেন। পরিশেষে অনুষ্ঠানে আগত সকল অতিথিবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন উপাচার্য।

নোবিপব্রি বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন বিভাগের চেয়ারম্যান মো. মাহবুবুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিবক্তা ছিলেন, আইল্যান্ড সিকিউরিটিসি এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবদুর রহিম, হাঙ্গার প্লাস লিমিটেডের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান সৈয়্যদ আমির উল্লাহ, ডায়মন্ড সিমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার আবদুর রহিম, এ.টি হক লিমিটেডের বিপণন বিভাগের প্রধান দেবাশিষ শিকদার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা ব্যবসায় প্রশাসন থেকে পাস করে উচ্চশিক্ষিত স্নাতকরা কিভাবে রাষ্ট্র কাঠামোয় ও বেসরকারি চাকরির বাজারে প্রতিযোগিতায় টিকে থাকবে সে বিষয়ে আলোচনা করেন।

বক্তারা বলেন, একাউন্টিং, মার্কেটিং ও ফিনান্স বিষয় পড়ে নিজেকে সত্যিকারের একজন যোগ্য ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে পারলেই তরুণ প্রজন্ম বিশ্ববাজারে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে সক্ষম হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন বিভাগের সহকারি অধ্যাপক সুবর্ণা বিশ্বাস।

Print Friendly, PDF & Email

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Shohel Mollik

বই আলোচনায় ছড়াকার সোহেল মল্লিকের ছড়ার বই’মজার পড়া ৫০ ছড়া’

সোহেল– তোমাকে স্বাগতম ————————————- মাহমুদউল্লাহ       বিভিন্ন পত্র-পত্রিকায় সোহেল মল্লিকের ...