ব্রেকিং নিউজ ❯
Home / Featured / ‘শেষ রক্ত বিন্দু দিয়ে পিএসএফ রক্ষা করবো’

‘শেষ রক্ত বিন্দু দিয়ে পিএসএফ রক্ষা করবো’

পানিই জীবন

কথা বলছেন বিধান চন্দ্র বিশ্বাস

আ হ ম ফয়সল :: ‘আমাদের জীবনের বড় একটি সময় চলে যায় পানির জন্য, তাও সেটা খাওয়ার জন্য পুকুরের পানি সংগ্রহ করতে গিয়ে। দূর-দূরান্ত থেকে পুকুরের পানি সংগ্রহ করতে হয়। বাড়ির দরজায় দীর্ঘ দুই বছর ধরে পড়ে থাকা পন্ড সেন্ড ফিল্টার-পিএসএফটি এনজিও ডরপ সংস্কার করে দিয়েছে। এটা নষ্ট হবার পর থেকে আমরা এর গুরুত্ব বুঝেছি। এবার শেষ রক্ত বিন্দু দিয়ে পিএসএফ রক্ষা করবো’

এভাবেই মনের কথাগুলো সবার সামনে বলছিলেন, মোড়েলগঞ্জের নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামের শীল বাড়ির পিএসএফ কমিটির সভাপতি বিধান চন্দ্র বিশ্বাস।

স্বাস্থ্যগ্রাম দলের উঠান বৈঠকে তিনি আরো বলেন, ‘এখানকার ৬২টি পরিবার এখন থেকে এই পিএসএফ মেরামতের দ্বায়িত্ব নিয়েছে। প্রতি মাসে-প্রতি পরিবার ১০টাকা করে ব্যাংকে জমা রাখবো। সে টাকা দিয়ে আমরা পিএসএফ মেরামতের ব্যবস্থা করবো।’

বিধান চন্দ্র বিশ্বাস বলেন, ‘সরকার পিএসএফ তৈরী করে দিয়েই চলে যায় কিন্ত নষ্ট হলে সংস্কারের কোন উদ্যোগ নেয় না। ডরপ এ কাজ করে দেয়ায় তাদেরকে হাজারো ধন্যবাদ। পানি সংক্রান্ত বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে কোন ধরনের সহায়তা পাওয়া যায় না’।

পানিই জীবনহেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশনের সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা ‘ডরপ’ মোড়েলগঞ্জে ‘পানিই জীবন’ প্রকল্প বাস্তবায়ন করছে। দুটি সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি দল বুধবার (১৯ এপ্রিল) সকালে প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে যান। এ সময় প্রতিনিধি দল সংস্কারকৃত পিএসএফ, পুকুর খনন, স্বাস্থ্যগ্রাম দলের সভা, এ্যাডভোকেসী সভা ও বিডিপিসির কৃষি প্রদর্শনী প্লট পরিদর্শন করেন।

কার্যক্রম পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশনের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর উম্মে হাবিবা, ফিল্ড কো-অর্ডিনেটর আবু হেনা মোস্তফা কামাল, ডরপ এর গবেষণা পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান, প্রকল্পের কো-অর্ডিনেটর আমির খসরু, সিডিও আনোয়ার হোসেন, বিডিপিসির প্রকল্প সমন্বয়কারী সজীব কামাল মুন্সী, ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ আব্দুস সামাদ মিয়া প্রমূখ।

 

http://www.unitednews24.com/wp-content/uploads/2016/08/Untitled-1-copy-1.jpg

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*