শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের কাছে হারল আর্জেন্টিনা

নিউজ ডেস্ক :: শেষ মুহূর্তের গোলে সুপার ক্ল্যাসিকোতে দারুণ জয় পেয়েছে ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বী মেসি বিহীন আর্জেন্টিনাকে তারা হারিয়েছে ১-০ ব্যবধানে। ম্যাচের যোগ সময়ে জয়সূচক গোলটি করেন ডিফেন্ডার জোয়াও মিরান্ডা দ্যা সুজা।

মরুর বুকে প্রথমবারের মতো সুপার ক্ল্যাসিকো। তবে ম্যাচ শুরুর আগে উত্তাপ যতটা না ছড়িয়েছে, তার চেয়ে বেশি আক্ষেপ বাড়িয়েছে ক্ষুদে জাদুকর লিওনেল মেসির অনুপস্থিতি।

তবে হোক না প্রীতি ম্যাচ, জয় পরাজয়ে নাই থাকুক কোন ভূমিকা, দ্বৈরথটা যখন ব্রাজিল আর্জেন্টিনার তখন ওসবে ভ্রুক্ষেপের সময়টা কোথায়!

সৌদি আরবের জেদ্দা স্টেডিয়ামে’ তেড়েফুঁড়ে খেলতে পারেনি কোন দলই। ৮ম মিনিটে তাগলিয়াফিকোর পাস থেকে পাওয়া বলে, পিএসজি তারকা জিওভানি সেলসোর শট চলে যায় ডি-বস্কের সামান্য বাইরে দিয়ে।

ব্যাস, অতটুকুই। এরপর প্রথমার্ধের বাকিটা সময় চলে সেলেসাও দাপট। ২৮ ও ৪০ মিনিটে নেইমারকে রুখে দিয়ে আর্জেন্টিনার ত্রার্তা হয়ে যান নিকোলাস ওতামেন্দি।

প্রথার্ধের যোগকরা সময়ে ডি-বক্সের সামান্য বাইরে, ফ্রি-কিক পায় ব্রাজিল। কিন্তু স্পট কিক থেকে স্কোর করতে ব্যর্থ হয় দলটির পোস্টার বয় নেইমার।

দ্বিতীয়ার্ধে কিছুটা পেশী শক্তি প্রদর্শন করে খেলতে থাকে দু’দল। ফলাফল ৭ হলুদ কার্ড। যার মধ্যে ছিলেন নেইমারও । সঙ্গে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো, চোট পেয়ে ছাড়েন মাঠ ।

তবে এটাই শাপে বর হয়ে যায় তিতে শিষ্যদের জন্য। ম্যাচে আক্রমণের ধার বাড়ে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। ৭০ মিনিটে নেইমার আর ৮৪ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন ক্যাসেমিরো।

মেসিবিহীন আর্জেন্টিনা যখন রুখেই দিচ্ছিলো পূর্ণশক্তির ব্রাজিলকে ঠিক তখনই দৃশ্যপটে একজন মিরান্ডা। কর্নার থেকে উড়ে আসা নীরহ বলটাকে দুর্দান্ত এক হেডে জালে জড়ান তিনি।

পরে গোল শোধ দেয়ার মতো আর সময় ছিলো না আর্জেন্টিনার কাছে। ফলে ওই ১-০ ব্যবধানের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। যা আলবেসেলেস্তাদের বিপক্ষে ১০৯ বারের দেখায় ৪৫তম জয় ব্রাজিলের।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাকের সঙ্গে ইজিবাইকের সংঘর্ষ, নিহত ৩

 স্টাফ রিপোর্টার :: রংপুরের লাহিড়ীর হাট এলাকায় ট্রাকের সঙ্গে যাত্রীবাহী একটি ব্যাটারিচালিত ইজিবাইকের ...