শুরু হচ্ছে প্রথম ডিজিটাল রিয়ালিটি শো ‘বাংলালিংক নেক্সট টিউবার’

শুরু হতে যাচ্ছে প্রথম ডিজিটাল রিয়ালিটি শো ‘বাংলালিংক নেক্সট টিউবার’ স্টাফ রিপোর্টার :: দেশের প্রতিভাবান ভিডিও কন্টেন্ট নির্মাতাদের খুঁজে বের করবে অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক। প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে ডিজিটাল-ভিত্তিক রিয়েলিটি শো ‘বাংলালিংক নেক্সট টিউবার।’

গত ১৮ সেপ্টেম্বর সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলালিংক। এতে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া, বাংলালিংকের হেড অব করপোরেট কমিউনিকেশনস আসিফ আহমেদ এবং বাংলালিংকের ই-এঙ্গেজমেন্ট মার্কেটের (ডিজিটাল) প্রধান মুকিত আহমেদসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

রিয়েলিটি শোটিতে পাঁচ বিচারক হিসেবে থাকছে দেশের তরুণ ইউটিউবার সালমান মুক্তাদির, আসিফ বিন আজাদ, তামিম মৃধা, সৌভিক আহমেদ ও রাবা খান। প্রতিযোগিতার থিম সং হিসেবে থাকছে ‘নতুন আকাশের নতুন তারা, এখন তোমার দিন/এগিয়ে যাও আজ তোমরা, সাথে আছে বাংলালিংক’।

আগামী দুই সপ্তাহের মধ্যে ৪০ হাজার সাবস্ক্রাইব আছে এমন যেকোনো বয়সী প্রতিযোগীকে ইউটিউবে একটি ভিডিও (পাঁচ মিনিটের মধ্যে) আপলোড করে সেটির ইউআরএল এন্ট্রি হিসেবে https://www.banglalink.net/en/next-tuber সাইটে সাবমিট করতে হবে।

প্রাথমিকভাবে বাছাই করে ২০টি ভিডিও নির্বাচিত হবে, সেখান থেকে সর্বশেষ বাছাই করা হবে সেরা ১০টি। সেরা এই ১০ ভিডিও নির্মাতাকে দিনব্যাপী কর্মশালার মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হবে। এরপর নির্দিষ্ট বিষয়ে ভিডিও বানিয়ে বিচারকদের সামনে উপস্থাপন করতে হবে তাদের। তারপর বেছে নেওয়া হবে ৮টি ভিডিও, তা থেকে নির্বাচিত হবে ৬টি। গালা রাউন্ডে যাবে ৪টি ভিডিও। এরপর বিচারক ও দর্শকদের ভোটে তিন জন নির্মাতা হবেন প্রথম, দ্বিতীয় ও তৃতীয়। অনুষ্ঠানটি প্রচারিত হবে এনটিভিতে। ‘নেক্সট টিউবার’ বিজয়ী পুরস্কার হিসেবে পাবেন দেড় লাখ টাকা।

একইসঙ্গে থাকছে সিঙ্গাপুরে গুগলের সদর দপ্তরে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ। এক বছরের জন্য তিনিই হবেন বাংলালিংকের ডিজিটাল অ্যাম্বাসেডর। প্রথম রানারআপ ১ লাখ টাকা ও দ্বিতীয় রানারআপকে দেওয়া হবে ৭৫ হাজার টাকা। এছাড়া তিনজনই পাবেন বাংলালিংকের ডিজিটাল সার্ভিসের জন্য বিশেষ কনটেন্ট তৈরির সুযোগ।

এ আয়োজনে টিভি পার্টনার হিসেবে থাকবে এনটিভি এবং রেডিও পার্টনার হিসেবে থাকবে রেডিও ফুর্তি।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্তন ক্যানসারের লক্ষণগুলো কী?

স্তন ক্যানসার একটি আতঙ্কের নাম। তবে প্রাথমিক অবস্থায় চিকিৎসা নিলে স্তন ক্যানসার ...