শীত মানেই বিয়ের মৌসুম

ঢাকা : শীত মানেই আশে পাশে সানাই সুরে বিয়ে বিয়ে আমেজ। আমাদের বাংলাদেশর সংস্কৃতিতে বিয়ে অনেক বড় ধরনের অনুষ্ঠান এবং বিয়ে নিয়ে সবার মনেই থাকে অনেক আনন্দ। এখন শীতকাল চলছে আর এই সময়টাতেই বিয়ের অনুষ্ঠান সবচাইতে বেশি হয়ে থাকে।অনেকই শীতকালে বিয়ের অনুষ্ঠান করেন কারন শীতকাল মনের মধ্যে অন্য রকম আমেজ তৈরি করে। আর তাছাড়া শীতকালে বিয়ের অনুষ্ঠান এর ভারী খাবার সবাই খেতে স্বাচ্ছন্দ্যবোধ করেন যা কিনা গ্রীষ্ম কালে গরমের জন্য সম্ভব হয়না, এবং বিয়ের সাজ, পার্টি সাজ সব ধরনের সাজ সজ্জা করে নিশ্চিন্তে থাকা যায়। আর তাছাড়া বিয়ের পর হানিমুন এ যাওয়ার জন্য শীতকালই উপযুক্ত সময়।

বিয়ের অনুষ্ঠান এ কিছু গুরুত্বপূর্ণ বিষয় থাকে যার প্রস্তুতি আপনাকে আগে থেকেই নিতে হবে। সেগুলো হল অনুষ্ঠান এর তিন-চার মাস আগে থেকেই আপনার পছন্দ মত হল বুকিং করুন, নিমন্ত্রন এর জন্য বিয়ের কার্ড তৈরি করুন। বর, কনের এবং উপহার দেয়ার জন্য সমস্ত কেনা কাটা আগে থেকেই সেরে ফেলুন।

আমরা জানি বিয়ে মানুষের জীবনে একবারই হয়। তাই বিয়েতে আপনাকে কতটা সুন্দর লাগছে সবাই তাই দেখবে। বিশেষ করে শীতকালে সবারি উচিত ত্বকের বারতি যতœ নেয়া আর আপনি যদি বিয়ের কনে হয়ে থাকেন তাহলে অবশ্যই বিয়ের তিন মাস আগে থাকেই নিয়মিত রূপচর্চা করুন। বিয়ের আগে কনেদের অনেক দুশ্চিন্তা থাকে আর তাছাড়া কেনাকাটা, রাত জাগা তো আছেই। কিন্তু সমস্ত দুশ্চিন্তা বাদ দিয়ে নিজের খুব ভাল যতœ নেয়া উচিত। কারণ আপনার বিয়ের দিনটি শুধু মাত্র আপনার আনন্দের দিন নয় আপনার আশে পাশে সবার জন্যই আনন্দের দিন। তাই আপনার জীবনের সবচাইতে বড়দিনে আপনাকে থাকতে হবে আত্মবিশ্বাসী এবং সুন্দর।

বিয়ের আগে নিজেকে প্রস্তুত করার কিছু টিপস

১। সমস্ত দুশ্চিন্তা ঝেরে ফেলুন, দৈনিক ৮ ঘণ্টা ঘুমানোর অভ্যাস করুন।

২। প্রতিদিন ৮-১০ গ্লাস পানি পান করুন।

৩। আপনার ত্বকের ধরন অনুযায়ী নিয়মিত ফেসপ্যাক ব্যাবহার করুন।

৪। মন ভালো রাখুন এবং প্রাণ খুলে হাসুন।

৫। মাসে একবার পার্লারে গিয়ে আপনার জরুরি কাজ গুলো করুন।

৬। চাইলে আপনি শরীরচর্চা করতে পারেন এতে আপনার মন ও দেহ উভয় ভালো থাকবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...