শিশুর রহস্য জনক মৃত্যু

শিশুর রহস্য জনক মৃত্যুমোহাম্মদ মাসুদ,সরাইল থেকে ::  ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পল্লীতে রোমান (৭ মাস) নামের এক শিশুর রহস্য জনক মৃত্যু হয়েছে। শিশুর মায়ের পক্ষের লোকজন স্বাভাবিক মৃত্যু বললেও প্রবাসী পিতার পক্ষের লোকজনের দাবী হত্যা করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার পল্লী এলাকা পাকশিমুল গ্রামে। পুলিশ নিহত শিশুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদরে প্রেরন করেছে। পুলিশ ও শিশুটির মা ববিতার পারিবারিক সূত্রে জানা যায়, দুই বছর আগে পাকশিমুলের বাবুল মিয়ার কন্যা ববিতার (২৪) সাথে বিয়ে হয় অরুয়াইল ইউনিয়নের রাজাপুর গ্রামের আবদর আলীর ছেলে মাহতাব মিয়ার (৩২)।

বিয়ের তিন মাস পর মাহতাব বিদেশে চলে যায়। বিদেশ যাওয়ার পর আবদর আলীর স্ত্রী ববিতা একটি কন্যা সন্তান প্রসব করেন। মাহতাব তার স্ত্রী ও সন্তানের কোন খোঁজ খবর নেন না। এমনকি তাদের ভরন পোষণ ও বন্ধ করে দেন। পরে ববিতা তার সন্তান সহ বাবার বাড়িতে চলে আসেন।

বেশ কিছুদিন পূর্বে মাহতাব মুঠোফোনে ববিতাকে ডিভোর্জ দেওয়ার কথা জানায়। ববিতা বাদী হয়ে স্বামী শ্বশুড় সহ কয়েকজনের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা করেন। হঠাৎ করে শিশু রোমান নিমোনিয়ায় আক্রান্ত হয়। গতকাল রোববার ভোরে শিশুটি মারা যায়।

ওদিকে ববিতার ভাসুর মাঞ্জু মিয়া সহ স্বামীর পক্ষের লোকজনের অভিযোগ বিয়ের পর থেকে ববিতা তার স্বামীকে এড়িয়ে চলত। অন্য এক যুবকের সাথে ববিতা অনৈতিক সম্পর্ক গড়ে তুলে। শ্বশুড় শ্বাশুড়িকে সহ্য করতে পারতো না।

সব সময় স্বামীর ইচ্ছার বিরুদ্ধে যা ইচ্ছে তাই করে আসছে। ববিতা তার শিশু সন্তানকে পথের কাঁটা মনে করত। তাই পরিকল্পিত ভাবে ববিতা তার পরিবারের লোকদের সহায়তায় শিশুটিকে হত্যা করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা ও জানায় তারা।

স্বামী পক্ষের লোকজনের অভিযোগের প্রেক্ষিতে শিশু রোমানের লাশ উদ্ধার করেছে পুলিশ। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ আবদুল হক জানান, উভয় পক্ষের পাল্টাপাল্টি অভিযোগের ভিত্তিতে শিশুটির লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছি। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডে-কেয়ার আইন চূড়ান্ত পর্যায়ে: চুমকি

ডে-কেয়ার আইন চূড়ান্ত পর্যায়ে: চুমকি

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ...