শিশুকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন

শিশুকে শিকল দিয়ে বেঁধে নির্যাতনসরোজ দত্ত, পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়ালীর বাউফলে টাকা চুরির অপরাধে মো. রাকিব নামে নয় বছরের এক শিশুকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করা হয়েছে।

পুলিশ শিশুটিকে উদ্ধার করে ঐ বিপণিবিতানের কেয়ারটেকার মো. খোকা মিয়া (৫৫) ও শিশুটির খালাতো ভাই মো. জুয়েলকে (২০) গ্রেপ্তার করেছে।

শুক্রবার সকালে বাউফল পৌরসভার মোকলেছ ভবন নামে একটি বিপণিবিতানে এ ঘটনা ঘটে।

শিশুটি উপজেলার নাজিরপুর ইউনিয়নের বাকলা তাতেরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। তার বাবার নাম আবদুল খালেক রাঢ়ী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত তিন আগে মঙ্গলবার বিকালে রাকিব তার বাবার পকেট থেকে এক হাজার টাকা চুরি করে বাড়ি থেকে পালিয়ে যায়। অনেক খোঁজাখুজির পর  গতকাল সকাল আটটার দিকে উপজেলা সদরের সরকারি পাবলিক মাঠ সংলগ্ন রিক্সাস্টান্ডে তারই খালাতো ভাই মো. জুয়েল তাকে খুঁজে পায়।

পরে জুয়েল মোকলেছ ভবন নামে ওই বিপণিবিতানের কেয়ারটেকারের সহযোগিতায় বিপণিবিতানের সিরির কক্ষে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করে আটকে রাখে। জুয়েল ওই বিপণিবিতানের বাউফল ফ্যাশনের একজন কর্মচারী।

খবর পেয়ে পুলিশ গিয়ে শিশু রাকিবকে উদ্ধার করে এবং স্থানীয় হেমায়েদ নামে এক মেকারের মাধ্যমে তালা ভেঙে শিশুটিকে শিকল মুক্ত করে।

গ্রেপ্তারকৃত জুয়েল বলেন,‘সে (রাকিব) আমার আপন খালাতো ভাই। খালু রাকিবকে আটকে রাখার জন্য বলেছে। এ করানে কয়েকটি চর-থাপ্পর দিয়ে শিকল দিয়ে আটকে রাখা হয়েছিল।’

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জা ম মাসুদুজ্জামান সত্যতা নিশ্চিত করে বলেন,‘ এ ঘটনার সঙ্গে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। সংশ্লিষ্ট আইনে তাঁদের বিরুদ্ধে মামলার প্রস্ততি চলছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...