শিশুকন্যা থেকে শিশুপুত্র

শিশুকন্যা থেকে শিশুপুত্র

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হলি প্রতিনিধি :: মাত্র ৬ বছর বয়সের শিশুকন্যা সাহিনা আকতার এখন শিশুপুত্রে পরিণত হয়েছে, আনুষ্টানিকতা শেষে তার নাম রাখা হয়েছে শাহাদত হোসেন। ঘটনাটি ঘটেছে দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের নওনাপাড়া  গ্রামে ।

এ ঘটনায় এলাকার উৎসুক জনতার মাঝে বেশ রসের খোরাক যুগিয়েছে। এদিকে শাহাদত হোসেনকে এক নজর দেখতে অনেকে ভীড় জমিয়েছেন তার বাড়িতে।

গৃহীনিকে সাথে নিয়ে ঢাকার একটি পোষাক তৈরি কারখানায় চাকুরী করেন সাইফুল ইসলাম। তাদের একমাত্র সস্তানটিকে দাদা-দাদীর কাছে রেখে চাকুরি করেতেন তিনি। রমজান ঈদের ছুটিতে আসেন তারা। ঈদ শেষে একদিন শাহিনা আকতারকে তার মা গোসল করাতে গিয়ে তাঁর মেয়ের লিঙ্গ পরিবর্তনের উপস্থিতি বুঝতে পরেন। তারা গোপনে চিকিৎসকের সরনাপন্ন হন।

চিকিৎসক প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান, দ্রুতই তাদের কন্যা সন্তানের লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া সম্পন্ন হতে যাচ্ছে। আর এর  কয়েক দিন পরই সে পরিপূর্ন শিশুপুত্রে পরিণত হয়।

এদিকে ২ আগষ্ট রোববার সাইফুল ইসলাম তার নিজ বাড়িতে খাসি জবাই করে দ্বিতীয় দফায় আকিকা অনুষ্ঠানের আয়োজন করে। ব্যপক  ধুমধামের সাথে প্রতিবেশী ও আত্মীয় স্বজনদের দাওয়াত খাইয়ে শাহিনা আকতার নাম পরিবর্তন শাহাদত হোসেন নাম রাখেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...