শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রাজ্জারের বিরুদ্ধে দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে । এবিষয়ে একটি অভিযোগপত্র উপজেলা শিক্ষক সমিতির মাধ্যমে জেলা প্রথমিক শিক্ষা অফিসারের কাছে জমা দেয়া হয়েছে ।

অভিযোগপত্রে উল্লেখ করা হয় চারঘাট উপজেলার ইউসুফপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মঙ্গল চন্দ্র মন্ডল ও নাজমূল হক কাপাশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে  বদলির জন্য উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত আবেদন করেন ।

কিন্তু তাদের বদলি না করে উল্টো টাকার বিনিময়ে পাইটখালি সরকারি প্রাথমিক সরকারি বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাজিব আলীকে ওই বিদ্যালয়ে বদলি করা হয় ।

কিন্তু যানা গেছে রাজিব বদলির জন্য আবেদন করেননি । এছাড়া চিঠি ইস্যু রেজিস্টারে তার কোন স্নারক নম্বর নেই । এই ঘটনায় পরে শিক্ষা অফিসারের চাপে শিক্ষক মঙ্গল চন্দ্র বদলি আবেদন প্রত্যাহার করেন ।

এবিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ফিরোজ আহমেদ ও সাধারন সম্পাদক শাহাদত হোসেন জানান , এ ব্যাপারে শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করেও কোন লাভ হয়নি ।

অন্যদিকে শিক্ষা অফিসার রাজ্জাকের বিরুদ্ধে অভিযোগ আছে উপজেলা শিক্ষা অফিসে নৈশ প্রহরির একটি পদ শূন্য থাকলেও উক্ত পদে লোক আছে দেখিয়ে নৈশ প্রহরির বেতন ভাতা আত্বসাৎ করেন বলেও জানা গেছে ।

এছাড়া ওই শিক্ষা অফিসার শিক্ষকদের হয়রানি মূলক কারণ দশানো নোটিশ (শোকজ) করে টাকার বিনিময়ে শোকজ থেকে অব্যাহতি দেন বলেও জানা গেছে । কিন্তু এসব অভিযোগ অস্বীকার করে এ বিষয়ে শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক বলেন ,এসব অভিযোগ মিথ্যা ।

রায়হান হোসাইন/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...